বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
জয়পুরহাট-২ আসনের সংসদ ও হুইপ আবু সাঈদ এমপির আগমনে শিবগঞ্জে আনন্দ মিছিল বগুড়ার শিবগঞ্জে সম্মেলনকে কেন্দ্র করে ২ গ্রুপ এর মধ্যে সংঘর্ষ যুবলীগ নেতা লিটন সহ ১০ জন আহত কাহালুতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে ৮ জনের জরিমানা দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় ভোট গ্রহণ !! কাহালুতে আমন ধান কাটা-মাড়াই করতে ব্যস্ত সময় পার করছে কৃষাণ-কৃষাণীরা বগুড়ায় মোটরসাইকেলের ধাক্কায় ১ জন নিহত !! ময়মনসিংহে সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে নিয়ে উধাও দপ্তরি ! সারিয়াকান্দিতে চরাঞ্চলের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া রসাতলে শিবগঞ্জের বুড়িগঞ্জ স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ বগুড়ার আদমদীঘির নাগরনদে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে দুই জনের কারাদন্ড

পাবনার বেড়ায় উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন ১২জন; চুড়ান্ত হয়নি বিএনপির প্রার্থী

বেড়া (পাবনা) প্রতিনিধি: পাবনা বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের গত ১ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে অকাল মৃত্যুতে শূণ্য হওয়া উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রার্থীদের প্রচার প্রচারণা চলছে ব্যাপক। গত ৩ নভেম্বর নির্বাচন কমিশন থেকে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। মনোনয়ন দাখিলের তারিখ নির্ধারণ করা হয়েছে ১৫ই নভেম্বর যাচাই বাছাই ১৭ই নভেম্বর। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ই ডিসেম্বর।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামীলীগের প্রায় ডজন খানেক নেতা দলীয় ফর্ম সংগ্রহ করেছেন তারা সবাই নৌকার মাঝি হতে চায়। মনোনয়ন নিশ্চিত করতে কেন্দ্রিয় নেতাদের সাথে যোগাযোগ করছেন। প্রার্থীরা মোটর সাইকেল-মাইক্রোবাস শোডাউন, পোস্টার, ব্যানারের ব্যাপক প্রচার প্রচারনা নিয়ে ব্যস্ত রয়েছেন।

ইতোমধ্যে যারা মনোনয়ন তুলেছেন তারা হলেন- উপজেলা নির্বাচনে পূর্বের বিদ্রোহী প্রার্থী হিসেবে পরিচিত মো. আফজাল হোসেন, প্রয়াত উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের সহধর্মিনী রওনাক জাহান রানু, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো.আজিজ খাঁন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পাবনা জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য এইচ এম ফজলুর রহমান মাসুদ রানা, জাতসাখিনী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু, পুরানভারেঙ্গা ইউপি চেয়ারম্যান কেএম রফিকুল্লাহ, হাটুরিয়া-নাকালিয়া ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো. হুমায়ন কবির চৌধুরী. রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইব্রাহিম হোসেন মুন, এ্যাডভোকেট ডিএম সাইফুল ইসলাম।

অপরদিকে জাতীয়তাবাদী দল বিএনপি থেকে কে প্রার্থী হচ্ছেন তা এখনো চুড়ান্ত হয়নি। তবে বেড়া উপজেলা কমিটির সাবেক সভাপতি ও কৈটলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান, উপজেলা বিএনপিার সাবেক সাধারণ সম্পাদক মোঃ রইজ উদ্দিন আহম্মেদ ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান এই তিনজনের যেকোনো একজন বিএনপির প্রার্থী হবে বলে খোঁজ নিয়ে জানা গেছে।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!