বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
জয়পুরহাট-২ আসনের সংসদ ও হুইপ আবু সাঈদ এমপির আগমনে শিবগঞ্জে আনন্দ মিছিল বগুড়ার শিবগঞ্জে সম্মেলনকে কেন্দ্র করে ২ গ্রুপ এর মধ্যে সংঘর্ষ যুবলীগ নেতা লিটন সহ ১০ জন আহত কাহালুতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে ৮ জনের জরিমানা দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় ভোট গ্রহণ !! কাহালুতে আমন ধান কাটা-মাড়াই করতে ব্যস্ত সময় পার করছে কৃষাণ-কৃষাণীরা বগুড়ায় মোটরসাইকেলের ধাক্কায় ১ জন নিহত !! ময়মনসিংহে সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে নিয়ে উধাও দপ্তরি ! সারিয়াকান্দিতে চরাঞ্চলের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া রসাতলে শিবগঞ্জের বুড়িগঞ্জ স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ বগুড়ার আদমদীঘির নাগরনদে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে দুই জনের কারাদন্ড

ক্রেতা না থাকায় পচে গেলেও কমছেনা পেঁয়াজের ঝাঁজ

স্টাফ রিপোর্টার,আলোকিত বগুড়া: চট্টগ্রামের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জের আড়তগুলোতে পর্যাপ্ত পেঁয়াজের মজুদ রয়েছে। কিন্তু ক্রেতা না থাকায় পচে যাচ্ছে পেঁয়াজ। আর, খুচরা বাজারে এখনো কমেনি ঝাঁজ। পাইকারি বাজারে ১০ থেকে ১৫ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। দেশের ভোগ্য পণ্যের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জে প্রতি কেজি পাকিস্তানি পেঁয়াজ ৪৫ টাকা, চায়না ৩৪ টাকা, মিসর ৩২ টাকা, মিয়ানমার ৪৩ টাকা আর তুরষ্কের পেঁয়াজ ৫২ টাকায় বিক্রি হয়েছে। কিন্তু ক্রেতা না থাকায় বিক্রি কম, পাশাপাশি আড়তে পচে যাচ্ছে পেঁয়াজ। ফলে লোকসান গুণতে হচ্ছে ব্যবসায়ীদের।

তবে পাইকারি বাজারে কিছুটা দাম কমলেও খুচরা বাজারে কমেনি পেঁয়াজের ঝাঁজ। সেখানে প্রতি কেজি তুরস্কের পেঁয়াজ ৬৫ টাকা এবং দেশি পেঁয়াজ ৮০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। খুচরা ব্যবসায়িদের দাবি, খাতুনগঞ্জে যেসব পেঁয়াজের দাম কমেছে তার চাহিদা কম।

চট্টগ্রাম বন্দর দিয়ে গত এক মাসে ৩৩৬টি ছাড়পত্র ইস্যুর মাধ্যমে ৪২ হাজার ৪২৮ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। আর পচে যাওয়ার আশঙ্কায়, পেঁয়াজ বন্দরে আসার পর দ্রুত ছাড় করছে কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!