বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সারিয়াকান্দিতে চরাঞ্চলের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া রসাতলে শিবগঞ্জের বুড়িগঞ্জ স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ বগুড়ার আদমদীঘির নাগরনদে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে দুই জনের কারাদন্ড বগুড়ার আদমদীঘিতে ডোবার পানিতে পড়ে শিশুর মৃত্যু বগুড়ার আদমদীঘিতে ১শ পিস ইয়াবাসহ দুই যুবক গ্রেফতার ধুনট চুনিয়াপাড়া ভূমিহীনদের গৃহ নির্মানের জায়গা পরিদর্শন বগুড়া শিবগঞ্জে রবিশস্য চাষে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা একমাত্র খেলাধুলাই পারে সমাজের বিভিন্ন অপরাধমূলক কাজ থেকে যুব সমাজকে দূরে রাখতে-গোকুল ইউপি চেয়ারম্যান সবুজ পুলিশিং সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে বগুড়া সদরে ১৪নং বিট পুলিশিং কার্যক্রম শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত বগুড়া ডিবি পুলিশের অভিযানে ভূয়া ম্যাজিস্ট্রেট এবং ৫০০ গ্রাম গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সীমান্ত রক্ষায় যা কিছু দরকার সবই করা হবে-প্রধানমন্ত্রী

সীমান্ত রক্ষা করতে বিজিবিকে আধুনিক করে তুলতে যা যা দরকার তার সবই করবে সরকার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রবিবার সকালে, বিজিবির সদরদপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন তিনি। আজ সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পিলখানায় বিজিবির সদর দপ্তরে বাহিনীকে নিজস্ব দুটি অত্যাধুনিক হেলিকপ্টার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বীরশেষ্ঠ আবদুর রহমান ও বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ নামে হেলিকপ্টার দুটি উদ্বোধন করে বিজিবিকে ত্রিমাত্রিকবাহিনী ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর পরই সীমান্তরক্ষী বাহিনীকে আধুনিক করতে নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, বিজিবি যাতে বিশ্বের অন্যান্য বাহিনীর সাথে তাল মিলিয়ে চলতে পারে সেভাবেই গড়ে তোলার কাজ করছে সরকার। আমি প্রথমবার যখন আসি তখন থেকে উদ্যোগ গ্রহণ করি এবং ভারতের পার্লামেন্টে সব দল মিলে তা পাস করে দিয়েছে। এখন আমাদের সীমান্ত সুনির্দিষ্টভাবে নির্দেশ করা হয়েছে। আমাদের সীমান্তগুলো সুরক্ষার জন্য এখন আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি। এ সময় ভারত ও মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের অরক্ষিত সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

৭৫ এর পর বিএনপি সীমান্ত চুক্তির বিষয়ে কোনো উদ্যোগ না নিলেও তার সরকার ক্ষমতায় আসার পর পরই সীমান্ত রক্ষায় বিষয়ে যথাযথ ব্যবস্থা নিয়েছে বলে জানান সরকারপ্রধান। প্রধানমন্ত্রী বলেন, স্থলসীমানা চুক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ১৯৭৪ সালে করে যান। আইনও তিনি পাস করে যান। কিন্তু ভারত তখনো করেনি। পঁচাত্তরের পর জিয়াউর রহমান, এরশাদ বা খালেদা জিয়া যারাই ক্ষমতায় এসেছে তারা কখনোই আমাদের এই সীমান্তচুক্তি বাস্তবায়ন অথবা সীমান্ত নির্দিষ্ট করতে কখনো উদ্যাগ গ্রহণ করেনি।

করোনা ভাইরাসের সংক্রমণেরোধে দায়িত্বপালনের সময় বিজিবির প্রত্যেক সদস্যকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!