শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১০:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
ফজলুর রহমান বাবুর নতুন গান “চান্দে বসত কইরো কইণ্য” বঙ্গবন্ধুর ভাস্কর্য পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে স্বাধীনতা ছিনিয়ে আনার অনুপ্রেরণা বগুড়া সদরের গোকুল মধ্যপাড়া বায়তুন নুর জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন গাবতলী প্রেসক্লাবে সাধারণ সভা ও দোয়া অনুষ্ঠিত গাবতলীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক দিলুর জন্য দোয়া করোনায় আক্রান্ত বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান হাসপাতালে ভর্তি ধুনটে কিশোরী ধর্ষণ মামলার দুই সহযোগী কারাগারে রাজবাড়ীর জৌকুড়া ঘাটে যাওয়ার বাহন কেবল মাত্র ঘোড়ার গাড়ী আদমদীঘিতে করোনা সুরক্ষায় বিএনপি‘র মাস্ক বিবরণ করোনায় আরও ২৪ জনের মৃত্যু; নতুন শনাক্ত ২২৫২

যুক্তরাষ্ট্রের জনগণকে বিভক্ত নয় ঐক্যবদ্ধ করবো-বাইডেন

যুক্তরাষ্ট্রের জনগণকে বিভক্ত নয় ঐক্যবদ্ধ করতে কাজ করার অঙ্গীকার করলেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
জয়ের পর জাতির সামনে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। প্রথম ভাষণেই প্রেসিডেন্ট হিসেবে যুক্তরাষ্ট্রের জনগণকে বিভক্ত নয়, ঐক্যবদ্ধ করার অঙ্গীকার করেন এই ডেমোক্র্যাট নেতা।

প্রথম ভাষণে বাইডেন বলেন, বিশ্ব দরবারে যুক্তরাষ্ট্রকে আবারও মর্যাদার আসনে নেয়া হবে। বিরোধীদের সঙ্গে শত্রুর মতো আচরণ করা বন্ধ করুন। এখন সবাইকে কঠোর বক্তব্য পরিহার করে শান্ত থাকতে হবে। পরস্পরের কথা শুনতে হবে। যারা আমাকে ভোট দেননি তাদের জন্যও আমি একইভাবে কাজ করবো।

বাইডেন বলেন, দায়িত্ব নিয়ে তার প্রথম কাজই হবে করোনা নিয়ন্ত্রণ। এজন্য সোমবারই বিশেষ উপদেষ্টা কমিটি নিয়োগের ঘোষণা দেন তিনি। তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণ করলেই আমরা আবার স্বাভাবিক জীবনে ফিরতে পারবো। সোমবারই একদল শীর্ষ বিজ্ঞানী ও বিশেষজ্ঞের নাম ঘোষণা করা হবে। সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে আগামী বছর ২০শে জানুয়ারি থেকে তারা করবে।

এর আগে একই মঞ্চে নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেন, আশা, সত্য, শালীনতা ও বিজ্ঞানমনস্কতাকে বেছে নিয়েছে মার্কিন জনগণ। তিনি বলেন, শক্তিশালী ভবিষ্যত নির্মাণের ক্ষমতা রয়েছে আমাদের। জো বাইডেন সবাইকে ঐক্যবদ্ধ করবেন। এখন আমাদের অর্থনীতি পুনর্গঠনে কাজ করতে হবে।

আগামী জানুয়ীতে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ৭৭ বছরের জো বাইডেন।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!