বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সারিয়াকান্দিতে চরাঞ্চলের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া রসাতলে শিবগঞ্জের বুড়িগঞ্জ স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ বগুড়ার আদমদীঘির নাগরনদে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে দুই জনের কারাদন্ড বগুড়ার আদমদীঘিতে ডোবার পানিতে পড়ে শিশুর মৃত্যু বগুড়ার আদমদীঘিতে ১শ পিস ইয়াবাসহ দুই যুবক গ্রেফতার ধুনট চুনিয়াপাড়া ভূমিহীনদের গৃহ নির্মানের জায়গা পরিদর্শন বগুড়া শিবগঞ্জে রবিশস্য চাষে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা একমাত্র খেলাধুলাই পারে সমাজের বিভিন্ন অপরাধমূলক কাজ থেকে যুব সমাজকে দূরে রাখতে-গোকুল ইউপি চেয়ারম্যান সবুজ পুলিশিং সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে বগুড়া সদরে ১৪নং বিট পুলিশিং কার্যক্রম শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত বগুড়া ডিবি পুলিশের অভিযানে ভূয়া ম্যাজিস্ট্রেট এবং ৫০০ গ্রাম গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকৃতি প্রেমীদের নির্মল আনন্দের ঠিকানা শিবগঞ্জের বিউটি পার্ক

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিনোদন প্রেমীদের অনেক দিনের স্বপ্নের অবসান হতে চলছে বিউটি পার্ক ও রিসোর্ট প্রতিষ্ঠার মধ্যদিয়ে। পার্কটি প্রতিষ্ঠার সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম। তিনি নিজ উদ্দ্যেগে পার্কটি স্থাপন করে এলাকায় বেশ আলোচিত হয়েছেন। তিনি বিনোদন প্রেমী ও শিশুদের মেধা বিকাশের জন্য পার্কটিতে সৌন্দর্য্যে বর্ধনের সকল রকম আয়োজন নিয়ে ডিসেম্বর-২০১৯ সালের প্রথম থেকেই নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বগুড়া শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার এবং শিবগঞ্জ উপজেলা সদর থেকে আট কিলোমিটার উত্তরে গুজিয়া বন্দরের পাশের বিউটি পার্ক ও রিসোর্ট অবস্থিত। বাস, মাইক্রো, মোটর সাইকেল, প্রাইভেট কার, সিএনজিসহ প্রায় সকল পরিবহনেই যাওয়া আসা করা যায়। পার্কটিতে রয়েছে শিশুদের জন্য খেলাধূলার নানান রাইড, মিনি চিড়িয়াখানা, মাছ, পুকুর, পাখি ইত্যাদি। পার্কের মধ্যে মনোরম পরিবেশ, প্রকৃতিক সৌন্দর্য্যরে পাশাপাশি বিভিন্ন কারুকার্য। রয়েছে সুবিশাল পিকনিক স্পর্ট। সহপাঠিদের নিয়ে বসে আড্ডা দেওয়ার মনোরম জায়গা। আরও তৈরী হচ্ছে সুইমিং পুল, ডিজে ঝর্ণা ইত্যাদি।

ছোট-বড় সকলের আনন্দ বিনদনের সব ধরনের ব্যবস্থা থাকবে এখানে। ঈদ পুনর্মিলণী, পিকনিক, কনফারেন্স, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলার আয়োজন করা যাবে এখানে। পার্কের ভিতরে থাকছে খাবারের আয়োজনসহ বিশ্রামের সুবিশাল পরিসর। প্রকৃতি প্রেমীরা একটু ফুসরত পেলেই বেড়াতে আসতে পারেন এখানে। প্রকৃতির সবুজ ছায়াঘেরা পরিবেশে কিছু সময়ের জন্য হারিয়ে খুঁজে পাবেন নির্মল আনন্দ।

পার্কটির বিষয়ে এর প্রতিষ্ঠাতা বিউটি বেগম বলেন, পার্কটির সৌন্দর্য্যে বৃদ্ধি ও সম্প্রসারণের জন্য আমি নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আগত বিনোদন প্রেমীদের ভালো লাগলেই আমার প্রচেষ্টা সফল হবে। আমি সকলকে আমন্ত্রণ যানাচ্ছি একবার হলেও পার্কটিতে ঘুরতে আসার জন্য।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!