বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
জয়পুরহাট-২ আসনের সংসদ ও হুইপ আবু সাঈদ এমপির আগমনে শিবগঞ্জে আনন্দ মিছিল বগুড়ার শিবগঞ্জে সম্মেলনকে কেন্দ্র করে ২ গ্রুপ এর মধ্যে সংঘর্ষ যুবলীগ নেতা লিটন সহ ১০ জন আহত কাহালুতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে ৮ জনের জরিমানা দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় ভোট গ্রহণ !! কাহালুতে আমন ধান কাটা-মাড়াই করতে ব্যস্ত সময় পার করছে কৃষাণ-কৃষাণীরা বগুড়ায় মোটরসাইকেলের ধাক্কায় ১ জন নিহত !! ময়মনসিংহে সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে নিয়ে উধাও দপ্তরি ! সারিয়াকান্দিতে চরাঞ্চলের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া রসাতলে শিবগঞ্জের বুড়িগঞ্জ স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ বগুড়ার আদমদীঘির নাগরনদে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে দুই জনের কারাদন্ড

আদমদীঘিতে সরকারি সম্পত্তিতে অবৈধ দখল থেকে স্থাপনা অপসারণের নির্দেশ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির বিনাহলী গ্রামের সরকারি খাস পুকুর অবৈধ ভাবে ভরাট করে ভোগদখল থেকে স্থাপনা অপসারণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। গত ৪ নভেম্বর বুধবার দুপুরে অভিযোগের প্রেক্ষিতে আদমদীঘির সহকারি কমিশনার (ভুমি) মাহবুবা হক সরজমিনে উক্ত পুকুর পরিদর্শন করে অবৈধ দখলকারি সাজেদুর রহমান বাবুকে অবৈধ দখল বন্ধসহ স্থাপনা অপসারণের এই নির্দেশ দেন। এসময় নসরতপুর ইউনিয়ন উপ-ভুমি কর্মকর্তা আতোয়ার হোসেন, উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার ফিরোজ আহম্মেদসহ অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার নসরতপুর ইউনিয়নের বিনাহালী মৌজায় সরকারি ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৫৬৪ নল দাগের প্রায় ২একর ৬৪ শতক পুকুর বা জলাশয় সরকারি ভাবে লিজ প্রদান করা হতো। প্রায় ৮ বছর যাবত একই গ্রামের সাজেদুর ইসলাম বাবুসহ কতিপয় ব্যক্তি সরকারি খাস পুকুর অবৈধ ভাবে বেশ কিছু অংশ ভরাট করে তাতে ঘর পিলার, ল্যাট্রিন নির্মান করে জবরদখল করে আসছিল। সম্প্রতি সরকারি সম্পত্তি জবরদখল করে স্থাপনা নির্মান সংক্রান্ত একটি অভিযোগ উপজেলা সহকারি কমিশনার (ভুমি)সহ বিভিন্ন অফিসে প্রদান করা হয়। ওই অভিযোগের প্রেক্ষিতে নসরতপুর ইউনিয়ন ভুমি উপ-সহকারি কর্মকর্তা সরজমিনে পরিধর্শন করে অবৈধ ভাবে দখলের সত্যতা পান। এই প্রেক্ষিতে উপজেলা ভুমি অফিস গত ৪ নভেম্বর সাজেদুর রহমান বাবুকে তার স্বপক্ষে কাগজপত্রাদিসহ উপস্থিত থাকার জন্য বলা হয়। গত ৪ নভেম্বর বুধবার সহকারি কমিশনার (ভুমি) মাহবুবা হক বিনাহালী গ্রামে সরজমিনে উক্ত ৫৬৪ নল দাগের খাস পুকুর পরিদর্শন করে খাস পুকুরে দখল করা কাজ বন্ধসহ অবৈধ ভাবে তৈরী পিলারসহ স্থাপনা অপসারণের নির্দেশ দেন।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!