বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
জয়পুরহাট-২ আসনের সংসদ ও হুইপ আবু সাঈদ এমপির আগমনে শিবগঞ্জে আনন্দ মিছিল বগুড়ার শিবগঞ্জে সম্মেলনকে কেন্দ্র করে ২ গ্রুপ এর মধ্যে সংঘর্ষ যুবলীগ নেতা লিটন সহ ১০ জন আহত কাহালুতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে ৮ জনের জরিমানা দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় ভোট গ্রহণ !! কাহালুতে আমন ধান কাটা-মাড়াই করতে ব্যস্ত সময় পার করছে কৃষাণ-কৃষাণীরা বগুড়ায় মোটরসাইকেলের ধাক্কায় ১ জন নিহত !! ময়মনসিংহে সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে নিয়ে উধাও দপ্তরি ! সারিয়াকান্দিতে চরাঞ্চলের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া রসাতলে শিবগঞ্জের বুড়িগঞ্জ স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ বগুড়ার আদমদীঘির নাগরনদে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে দুই জনের কারাদন্ড

আজ থেকে আবারও লকডাউন ইতালিতে

অনলাইন ডেস্ক,আলোকিত বগুড়া: করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ইতালিতে আবারও লকডাউনের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। আজ শুক্রবার থেকে লকডাউন কার্যকর করা হবে। দিনদিন করোনার প্রাদুর্ভাব বাড়ার কারণে দেশটিতে গত বুধবার রাতে নতুন করে লকডাউনের অধ্যাদেশ জারি করেন প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি।

লকডাউনের নতুন এ অধ্যাদেশ কার্যকর হবে ৬ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত। তবে গোটা ইতালিতে রাত ১০ থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। দেশটির লম্বারদিয়া অঞ্চলে আক্রান্তের সংখ্যা বেশি হওয়ায় এটি রেড জোনের মধ্যে রয়েছে: লম্বারদিয়া, পিউমন্তে, আলতো আদিজে, ভালে দি আওস্তা এবং কালাব্রেইয়ার মতো ঝুঁকিপূর্ণ বিভাগ ও অঞ্চলে আপাতত ১৫ দিনের জন্য লকডাউন দেয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নির্দেশনা দেয়া হবে। করোনার প্রকোপ অনুযায়ী নতুন এই অধ্যাদেশ এলাকাভেদে কমলা, হলুদ এবং সবুজ তিন ভাগে বিভক্ত করা হয়েছে। তবে, লাল চিহ্নিত অঞ্চলে সম্পূর্ণ লকডাউন থাকবে। লালা ব্যতিত অন্যসব এলাকা থেকে আরেক এলাকায় প্রবেশ করতে পারবেন সাধারণ জনগণ। তবে লাল চিহ্নিত অঞ্চল থেকে অন্য এলাকায় যেতে চাইলে অটো সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে। পাশাপাশি নির্দিষ্ট কারণ দেখাতে হবে চেকপোস্টে। একইসঙ্গে অতি প্রয়োজন বা সুনির্দিষ্ট কারণ ছাড়া লাল অঞ্চল থেকে কেউ কমলা, হলুদ ও সবুজ জোনে আসতে পারবে না।

একই সঙ্গে লাল অঞ্চলে ফার্মেসি, সেলুন, খাবারের দোকান, ফ্যক্টরি ছাড়াও বার, রেস্টুরেন্টসহ সবকিছু বন্ধ থাকবে।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!