বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
জয়পুরহাট-২ আসনের সংসদ ও হুইপ আবু সাঈদ এমপির আগমনে শিবগঞ্জে আনন্দ মিছিল বগুড়ার শিবগঞ্জে সম্মেলনকে কেন্দ্র করে ২ গ্রুপ এর মধ্যে সংঘর্ষ যুবলীগ নেতা লিটন সহ ১০ জন আহত কাহালুতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে ৮ জনের জরিমানা দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় ভোট গ্রহণ !! কাহালুতে আমন ধান কাটা-মাড়াই করতে ব্যস্ত সময় পার করছে কৃষাণ-কৃষাণীরা বগুড়ায় মোটরসাইকেলের ধাক্কায় ১ জন নিহত !! ময়মনসিংহে সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে নিয়ে উধাও দপ্তরি ! সারিয়াকান্দিতে চরাঞ্চলের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া রসাতলে শিবগঞ্জের বুড়িগঞ্জ স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ বগুড়ার আদমদীঘির নাগরনদে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে দুই জনের কারাদন্ড

শাজাহানপুরে রাতের আঁধারে কৃষকের মরিচের গাছ কর্তন;লক্ষাধিক টাকার ক্ষতি

এম.এ রাশেদ, আলোকিত বগুড়া: বগুড়া শাজাহানপুরে রাতের আঁধারে কৃষকের মরিচের গাছ কর্তন করেছে দূর্বৃত্তরা। এতে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘটনার বিবরণ ও স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার খোট্টাপাড়া ইউনিয়নের ঘাষিড়া ডোগলাপাড়া গ্রামের দরিদ্র কৃষক মৃত ইসমাইল হোসেনর পুত্র আব্দুল জুব্বার প্রাং বাড়ির অদূরে ৪০শতক জমিতে মরিচের চারা লাগিয়ে চাষাবাদ করছেন। গাছে সবে মাত্র মরিচ ধরা শুরু হয়েছে। সোমবার গভীর রাতে দূর্বৃত্তরা জমির মরিচের গাছ কর্তন করেছে। পরদিন সকালে কৃষক আব্দুল জুব্বার জমিতে কাজ করতে গিয়ে দেখেন জমির দুই তৃতীয়াংশ মরিচের গাছ কর্তন অবস্থায় পড়ে আছে। জমির এমন পরিস্থিতি দেখে কৃষক হতাশ হয়ে পড়েছেন।

আব্দুল জোব্বারের স্ত্রী শাহীনুর বেগম জানান, মরিচের চাষ করতে গিয়ে তারা এনজিও থেকে অনেক টাকা ঋণ গ্রহণ করেছেন। মরিচ বিক্রি করে তা পরিশোধ করতে চেয়েছিলেন। কিন্তু দূর্বৃত্তরা তাদের সে আশা সফল হতে দিল না। কিভাবে ঋণ পরিশোধ হবে তা নিয়ে বিপাকে পড়েছেন তারা।

কৃষকের ছেলে আমিনুর ইসলাম জানান, তার বাবা বিভিন্ন সবজি চাষ করে কোনভাবে সংসার চালান। চাষাবাদের কাজে তিনি সারাক্ষণ জমিতেই থাকেন। প্রতিদিনের ন্যায় সেদিনও তিনি কাজ শেষে বাড়ি ফিরেন। পরের দিন সকালে জমিতে গিয়ে ওই অবস্থা দেখে তিনি দিশেহারা হয়ে পড়েন। পিতার এ অবস্থা দেখে তিনিও দুশ্চিন্তাগ্রস্থ। একজন নিরীহ কৃষকের চাষের জমির ক্ষতি করা কোন মানুষের কাজ নয়, এটি অমানুষের কাজ বলে উল্লেখ করেন স্থানীয়রা। তারা এ ধরণের অমানুষদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!