শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
ফজলুর রহমান বাবুর নতুন গান “চান্দে বসত কইরো কইণ্য” বঙ্গবন্ধুর ভাস্কর্য পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে স্বাধীনতা ছিনিয়ে আনার অনুপ্রেরণা বগুড়া সদরের গোকুল মধ্যপাড়া বায়তুন নুর জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন গাবতলী প্রেসক্লাবে সাধারণ সভা ও দোয়া অনুষ্ঠিত গাবতলীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক দিলুর জন্য দোয়া করোনায় আক্রান্ত বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান হাসপাতালে ভর্তি ধুনটে কিশোরী ধর্ষণ মামলার দুই সহযোগী কারাগারে রাজবাড়ীর জৌকুড়া ঘাটে যাওয়ার বাহন কেবল মাত্র ঘোড়ার গাড়ী আদমদীঘিতে করোনা সুরক্ষায় বিএনপি‘র মাস্ক বিবরণ করোনায় আরও ২৪ জনের মৃত্যু; নতুন শনাক্ত ২২৫২

পাবনার বেড়ায় শোকাবহ জেলহত্যা দিবস পালিত

রাউজ আলী,পাবনা প্রতিনিধি: আজ ৩রা নভেম্বর, জেলহত্যা দিবস। বাঙালি জাতির জীবনের এক কলঙ্কময় দিবস। ১৯৭৫ সালের এই দিনে ঢাকার কেন্দ্রীয় কারাগারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী জাতীয় চারনেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এম.মুনসুর আলি ও এইচ.এম কামরুজ্জামান কে নির্মম ভাবে হত্যা করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মম ভাবে হত্যার পর এই জাতীয় চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে নরপিশাচ ঘাতকের দল। এই জাতীয় চার নেতাকে হত্যার উদ্দেশ্যই ছিল বাংলাদেশ থেকে মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা।

পাবনা বেড়ায় বাঙালি জাতির সঙ্গে সশ্রদ্ধ চিত্তে শোকাবহ এ কলংকময় দিবসটিকে স্মরণ ও পালন করছে। এ লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। তবে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জেলহত্যা দিবস সীমিত আকারে নানা কর্মসূচি পালিত হয়।

জেলহত্যা দিবস আহবান করেন, সরদার আবু দাউদ নান্নু, সাধারণ সম্পাদক করমজা ইউনিয়ন আওয়ামীলী। জেলহত্যা দিবসে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু এমপি।

এসময় উপস্থিত ছিলেন, সাঁথিয়া উপজেলা আওয়ামিলীগের সহ-সভাপতি এস,এম আলমগীর হোসেন। সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাকিম। সাঁথিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান উকিল।

সাঁথিয়া উপজেলা যুবলীগ নেতা সরদার আবু সাঈদ। করমজা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুস প্রামাণিক। পাবনা জেলা পরিষদ সদস্য আব্দুল হাকিম বস। বেড়া উপজেলা আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমজান আলী। বেড়া উপজেলা যুবলীগ নেতা ময়ছার আলী। সভাপতিত্ব করেন মোঃ জিয়াউদ্দীন রাজ্জাক অপু,সভাপতি ৮ নং ওয়ার্ড বেড়া পৌরসভা।

কর্মসূচিতে সাঁথিয়া-বেড়ার আওয়ামীলিগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। সবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!