বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
জয়পুরহাট-২ আসনের সংসদ ও হুইপ আবু সাঈদ এমপির আগমনে শিবগঞ্জে আনন্দ মিছিল বগুড়ার শিবগঞ্জে সম্মেলনকে কেন্দ্র করে ২ গ্রুপ এর মধ্যে সংঘর্ষ যুবলীগ নেতা লিটন সহ ১০ জন আহত কাহালুতে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে ৮ জনের জরিমানা দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় ভোট গ্রহণ !! কাহালুতে আমন ধান কাটা-মাড়াই করতে ব্যস্ত সময় পার করছে কৃষাণ-কৃষাণীরা বগুড়ায় মোটরসাইকেলের ধাক্কায় ১ জন নিহত !! ময়মনসিংহে সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে নিয়ে উধাও দপ্তরি ! সারিয়াকান্দিতে চরাঞ্চলের ছাত্র-ছাত্রীদের লেখাপড়া রসাতলে শিবগঞ্জের বুড়িগঞ্জ স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ ও ফরম বিতরণ বগুড়ার আদমদীঘির নাগরনদে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে দুই জনের কারাদন্ড

পাবনার বেড়ায় “মা সম্পর্কে ভালো কথা বলার বিনিময়ে খাবার বিতরণ” করলো শিক্ষার্থী সহযোগিতা সংগঠন

পাবনা জেলার বেড়া উপজেলায় শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষার্থী সহযোগিতা সংগঠন। তারা ৫ বছর ধরে বেড়া উপজেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় গরীব ও অসহায়দের সাহায্য সহযোগিতা করে আসছে। তারই প্রেক্ষাপটে তারা নতুন একটা ব্যতিক্রম প্রোগ্রাম করলো বেড়া উপজেলায়।”মা সম্পর্কে ভালো কথা বলার বিনিময়ে খাবার বিতরণ করে”। এখানে খেতে কোনো টাকা লাগে না, মা সম্পর্কে দুইটা ভালো কথা বললেই হবে। তারা প্রায় ১৫০ পেকেট খিচুড়ি মাংস বিতরণ করে ছোট বাচ্চা এবং অসহায় মানুষের মাঝে। সংগঠনের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়,বছর পাঁচেক আগে ঐতিহ্যবাহী বেড়া বিপিন বিহারী সরকারি উচ্চবিদ্যালয়ের সপ্তম ও অষ্টম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী টিফিনের টাকা বাঁচিয়ে গঠন করে শিক্ষার্থী সহযোগিতা সংগঠন নামে সংগঠন। শুরুর দিকে তারা দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাসংক্রান্ত সহায়তাসহ দুস্থদেরও নানাভাবে সহায়তা করেছে।

যেখানেই তারা মানুষের অসহায়ত্বের খবর পেয়েছে, সেখানেই পৌঁছে গেছে। দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী, চিকিৎসাসামগ্রী, শীতবস্ত্র প্রভৃতি বিতরণ করেছে। তাদের কর্মকাণ্ডে খুশি হয়ে অনেক সচ্ছল ও ধনী ব্যক্তি সংগঠনের তহবিলে অর্থসহ বিভিন্ন রকম সামগ্রী দান করছেন। বর্তমানে সংগঠনটির সঙ্গে যুক্ত হয়েছে বেড়া উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী।এ সময় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ যুগের দ্বীপের সম্পাদক ওমর আলী সরকার, মেহেরাব হোসেন জিম, রাকিব হোসেন, মাকসুদা মানিক মেঘলা, প্রান্ত, মাহবুবা মানিক আতিয়া প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মেহরাব হোসেন বলেন, মায়ের প্রতি মমত্ববোধকে বাড়িয়ে দেয়ার জন্য আমাদের এই প্রোগ্রামের আয়োজন। এছাড়াও আমরা আরেকটি দিক দেখেছি যারা খাবার নিবে তারা যেন মনে করে খাবার ভিক্ষা করে নিচ্ছি না। আমরা কিছু বলে বা করে খাবার নিচ্ছি।

সংবাদটি শেয়ার করে সকলের মাঝে ছড়িয়ে দিন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আলোকিত বগুড়া সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত
error: Content is protected !!