1. alokitobogura@gmail.com : alokioto bogura : alokito bogura
  2. admin@alokitobogura.com : alokitobogura.com :
  • E-paper
  • English Version
  • বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৮:২৫ পূর্বাহ্ন

আলোকিত বগুড়া বিজ্ঞপ্তি
**** বহুল প্রচারিত উত্তরজনপদের অনলাইন নিউজ পোর্টাল আলোকিত বগুড়া সারাদেশে জেলা, থানা/উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ চলছে ***

গাবতলীতে পানি নিষ্কাশনের পথ বন্ধ করায় শতাধিক বিঘা জমির আমন নষ্টের মুখে

  • প্রকাশিত: মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৯ বার পড়া হয়েছে

গাবতলী (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার গাবতলীতে কয়েক প্রভাবশালী পানি নিস্কাশনের মূলপথ ব্রীজের মুখ বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে ভারী বর্ষা মৌসুমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে শতশত বিঘা জমির রোপা আমন ধান নষ্ট হবার উপক্রম হয়েছে। পানি নিস্কাশনের ব্যবস্থার মাধ্যমে ফসল রক্ষায় ভুক্তভোগী শতাধিক কৃষক স্বাক্ষরিত একটি আবেদনপত্র গাবতলীর ইউএনও’র নিকট জমা দিয়েছেন উপজেলার মহিষাবান ইউনিয়নের ধর্মগাছা গ্রামের বাসিন্দারা। এর অনুলিপি দিয়েছেন বগুড়া জেলা প্রশাসক, উপজেলা কৃষি অফিস এবং গাবতলী মডেল থানায়।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মহিষাবান ইউনিয়নের ধর্মগাছা গ্রামের মৃত আলা বক্সের ছেলে ফজলার হোসেন, ফয়েজ সোনারের ছেলে শফিকুল ইসলাম, মৃত আজাহার আলীর ছেলে রেজাউল ইসলামসহ বেশ কয়েকজন ব্যক্তি ধর্মগাছা ব্রীজের মুখ বন্ধ করে দিয়েছে। এতে করে সারটিয়া, শশ্মানকান্দি, নগর, কর্ণিপাড়া, পেরী ও ধর্মগাছা মৌজার পানি নিষ্কাশনের প্রধান পথ বন্ধ হয়ে গেছে। যার ফলে প্রতি বছরই এই মৌজার ফসলের ব্যাপক ক্ষতিসাধীত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবছরেও অতিবৃষ্টির কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে রোপা আমন ধানের ক্ষতি হচ্ছে। কৃষকদের হাজারো অনুরোধেও পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা গ্রহণ করছেন না ওই প্রভাবশালীরা। বরং উল্টো সাধারণ কৃষকদেরকে মারপিটের হুমকি দেয়া হচ্ছে।

এরফলে একদিকে যেমন কৃষকের ফসল নষ্ট হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে- অন্যদিকে শারীরিকভাবে নির্যাতনের আতংকে দিন যাপন করছে। এমতবস্থায় ধর্মগাছা ব্রীজের নিচ দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহন করে ফসল রক্ষার করার জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী কৃষকরা। এ ব্যাপারে ইউএনও মোছাঃ রওনক জাহানের সঙ্গে কথা বললে তিনি বলেন, এ সংক্রান্ত একটি আবেদন হাতে পেয়ে উপজেলা মৎস্য অফিসারকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তের পর খুব দ্রæত পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
error: Content is protected !!