সোমবার ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গাবতলীতে আ’লীগের একক চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত

গাবতলী (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১
38 বার পঠিত
গাবতলীতে আ’লীগের একক চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত

বিএনপির দূর্গ হিসেবে পরিচিত বগুড়ার গাবতলী উপজেলার ৯টি ইউনিয়নে আওয়ামী লীগের একক চেয়ারম্যান প্রার্থী চূড়ান্তভাবে ঘোষণা করা হয়েছে। আ’লীগের একক প্রার্থীরা হলো, গাবতলী সদর ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক আহম্মেদ, নাড়ুয়ামালা ইউনিয়নে উপজেলা
আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল গফুর মন্ডল, দূর্গাহাটা ইউনিয়নে বর্তমান ইউপি চেয়ারম্যান আ’লীগ নেতা আব্দুল মতিন মিঠু, বালিয়াদিঘী ইউনিয়নে ইউনিয়ন আ’লীগের সভাপতি ইউনুছ ফকির, নশিপুর ইউনিয়নে আ’লীগ সমর্থিত আবুল কালাম আজাদ, মহিষাবান ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাকিল ইসলাম বুলেট, রামেশ্বরপুর ইউনিয়নে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক বর্তমান ইউপি চেয়ারম্যান সেকেন্দার আলী, কাগইল ইউনিয়নে আ’লীগ সমর্থিত দিল আফরোজ খাতুন লাবনী এবং দক্ষিণপাড়া ইউনিয়নে আ’লীগ সমর্থিত এ্যাডভোকেট রফিকুল ইসলাম।

উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আঃ সালাম ভুলন
উপরোক্ত আ’লীগের একক মনোনীত প্রার্থীদের নামের বিষয়টি নিশ্চিত করেছেন।


তবে কাগইল ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী দিল আফরোজ খাতুন নৌকার মনোনয়ন দেয়ার বিষয়ে ফেসবুকে ব্যাপক ঝড় উঠেছে। তিনি নাকি আ’লীগ কিংবা সহযোগী সংগঠনের কোন সদস্যও না। তিনি কোনদিন দলও করেননি। উপজেলা পরিষদের অফিস সহকারী আজিজুল হাকিম তার ফেসবুক আইডিতে লাবনীকে পরিবর্তন করে সাবেক ইউপি চেয়ারম্যান শফি আহম্মেদ স্বপনকে নৌকার মাঝি করার অনুরোধ জানিয়েছেন।

আবার কেউ কেউ ফেসবুকে লিখেছেন, আ’লীগ মনোনীত প্রার্থী দিল আফরোজ খাতুন লাবনীর জামানত বাজেয়াপ্ত হতে পারে। আবার মহিষাবান ইউনিয়নে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাকিল ইসলাম বুলেটকে নৌকার মনোনয়ন দেয়া নিয়েও নানা প্রশ্ন উঠেছে।


এদিকে কেন্দ্রীয় বিএনপি এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করলেও নির্বাচনী মাঠ ছেড়ে দিতে নারাজ গাবতলীর স্থানীয় বিএনপি। তাই তারা খুব গোপনীয়ভাবে প্রতিটি ইউনিয়নে একক চেয়ারম্যান প্রার্থীর নামের তালিকা তৈরী করছেন। এ সব প্রার্থীরা দলীয় ব্যানারে নয় স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বদ্বিতা করবেন।

বিএনপির একক চেয়ারম্যান প্রার্থীরা হলো, গাবতলী সদর
ইউনিয়নে ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক সাহাদত হোসেন খান সাগর, নাড়ুয়ামালা ইউনিয়নে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও নাড়ুয়ামালা ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক ফজলে রাব্বী ফিরোজ মন্ডল, রামেশ্বরপুর ইউনিয়নে ইউনিয়ন বিএনপির আহবায়ক আব্দুল ওহাব মন্ডল, নশিপুর ইউনিয়নে ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জোবাইদুর রহমান গামা, মহিষাবান ইউনিয়নে বিএনপি নেতা
আব্দুল মজিদ মন্ডল, বালিয়াদিঘীতে ইউনিয়নে বিএনপি সমর্থিত সাকিউল ইসলাম তীতু, দূর্গাহাটা ইউনিয়নে বিএনপি সমর্থিত নজরুল ইসলাম নাননু। শুধু চূড়ান্ত প্রার্থী নির্বাচন করা সম্ভব হয়নি দক্ষিণপাড়া ও কাগইল ইউনিয়নে।


অনেকের অভিযোগ, গতবারের ইউপি নির্বাচনে বিএনপির দায়িত্বশীল নেতারা চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে কিছুটা ভুল করেছিলেন। ওই সময় দায়িত্বশীল নেতারা দলের ত্যাগী এবং জনপ্রিয় প্রার্থীদের মনোনয়ন না দিয়ে দু’একজন অচেনা মুখকে দলীয় প্রার্থী করেছিলেন। তৃর্ণমুল পর্যায়ের নেতাকর্মীদের চাওয়া-পাওয়াকে গুরুত্ব না দিয়ে যাছাই-বাছাই ছাড়াই‌ অযোগ্য ব্যক্তিদের দলের প্রার্থী করা হয়েছিলো-সে কারণে
বিএনপির গতবার ইউপি নির্বাচনের ফলাফলের সমীকরণটাও অনেকটা পাল্টে গিয়েছিলো। তবে বিএনপির দায়িত্বশীল নেতারা বলেন, এবারের ইউপি নির্বাচনে গতবারের ভুলগুলো
শোধরাতে চায় বিএনপি। নিজ দলে গ্রহণযোগ্যতা, স্থানীয়ভাবে জনপ্রিয়তা, ব্যক্তি ইমেজ সব দিক বিবেচনা করেই এবারের চেয়ারম্যান প্রার্থী গোপনীয়ভাবে চূড়ান্ত করা হয়েছে বলে জানান বিএনপির দায়িত্বশীল নেতারা।

Facebook Comments Box

Posted ১১:০৮ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Bangla News Portal |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০১৬১০ ৯১১ ৮৪৫

অস্থায়ী কার্যালয়:

তালুকদার শপিং সেন্টার, নবাববাড়ী রোড, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!