মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

একাই তিন পদে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সের ষ্টোর কিপার; তার নামে নানা অনিয়মের অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি   শনিবার, ১৩ আগস্ট ২০২২
261 বার পঠিত
একাই তিন পদে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সের ষ্টোর কিপার; তার নামে নানা অনিয়মের অভিযোগ

কুড়িগ্রামের রৌমারী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ষ্টোর কিপার আব্দুস ছাত্তার নিজ পদ ষ্টোর কিপারসহ ৩পদে দায়িত্বে থাকায় তার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। হাসপাতালে নিজ বেতনে ষ্টোর কিপারসহ অতিরিক্ত ভারপ্রাপ্ত প্রধান অফিস সহকারী কাম-হিসাব রক্ষন ও স্বাস্থ্য পরিদর্শক পদে দায়িত্বে নিয়োজিত রয়েছেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সহযোগীতায় তিনি কর্মরত থাকার সুবাদে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি করেই যাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে গিয়ে এসব তথ্য জানা যায়।

অভিযোগে জানা গেছে, রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আব্দুস সাত্তার ১৯৮০ সালে স্বাস্থ্য বিভাগের অধিনে স্বাস্থ্য সহকারি হিসেবে রৌমারীতে যোগদান করেন। পরে লালমনিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি হয়। ৬ মাস যেতে না যেতেই আবার বদলি হয়ে আসেন রৌমারীতে। পরে স্বাস্থ্য পরিদর্শক হিসাবে পদন্নতি পায়। বর্তমানে তিনি ষ্টোর কিপার হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ষ্টোর কিপারের দায়িত্বে থাকার পরে অতিরিক্ত ভারপ্রাপ্ত প্রধান অফিস সহকারী কাম-হিসাব রক্ষণ ও স্বাস্থ্য পরিদর্শক পদে দায়িত্বে নিয়োজিত রয়েছেন। একই ব্যক্তি ৩ পদে নিযুক্ত থাকার সুযোগে ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ অর্থ বছরের টেন্ডারের মাধ্যমে ক্রয়কৃত এমএসআর সামগ্রী সার্ভে কমিটির নিকট হইতে বুঝে নিয়ে তা ষ্টোরে না রেখে সুকৌশলে সরিয়ে ফেলেন এবং জানালা ভেঙ্গে চুরির অজুহাতে সরকারি মালামাল আত্মসাথ করেন। জেনারেটর না চালিয়ে ভূয়া বিল ভাউচার, পরিস্কার পরিচ্ছন্নতা, কম্পিউটার সামগ্রী ক্রয় বাবদ, ষ্টাম্প সিল বিল, কম্পিউটার যন্ত্রাংস, এ্যম্বুলেন্স এর মালামাল ক্রয়, প্রশিক্ষণ বিল, কর্মচারিদের বিল বেতনসহ বিভিন্ন কাজের জন্য টাকা ছাড়া হাত দিতে চায় না এই ষ্টোর কিপার।


এদিকে, ঝাড়–দার নাহিদ হাসান ও রাজু চৌধুরী এদের বেতন ইএফটির মাধ্যমে না করে পুরাতন নিয়মে বেতন উত্তোলন করে নিজ কবজায় রাখেন ডাঃ আসাদুজ্জামান।
অপর দিকে নিজ বেতনে ষ্টোর কিপার হিসেবে দায়িত্বে থাকা সহ ভারপ্রাপ্ত প্রধান অফিস সহকারী কাম-হিসাব রক্ষন ও স্বাস্থ্য পরিদর্শক পদের বিভিন্ন ভ‚য়া বিল ভাউচারের মাধ্যমে অর্থ আত্মসাৎ করার প্রতিবাদে বিভিন্ন দপ্তরে অনিয়ম দুর্নীতির অভিযোগ দেন এলাকাবাসী। এ অনিয়ম দুর্নীতির অভিযোগের তদন্ত করলেই বেড়িয়ে আসবে থলের বিড়াল বলে মনে করে অভিজ্ঞ মহল।

এ বিষয়ে ষ্টোর কিপার আব্দুস সাত্তার বলেন, যারা আমার বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ করেছেন তা সম্পন্ন সত্য নয়। তবে আমার নিজ পদ বাদে অন্যান্য পদে যে কাজ করছি তা ওই পদে লোক না থাকায় উর্দ্ধোতন কর্তৃপক্ষের নির্দেশে আমি দায়িত্ব পালন করে আসছি।


এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসাদুজ্জামান বলেন, হাসপাতালে লোকবল কম থাকায় ষ্টোর কিপার আব্দুস সাত্তারকে সাময়িক ভাবে কাজ করার জন্য বলা হয়েছে। তবে দুর্নীতি বা অনিয়মের অভিযোগ সঠিক নয়।

Facebook Comments Box


Posted ৮:২১ অপরাহ্ণ | শনিবার, ১৩ আগস্ট ২০২২

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!