সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

৫বছরে পিরব ইউনিয়নে প্রায় পৌনে ৩কোটি টাকার উন্নয়নমূলক কাজ সম্পন্ন- চেয়ারম্যান সফিক

আব্দুর রহমান, স্টাফ রিপোর্টার   বৃহস্পতিবার, ০২ সেপ্টেম্বর ২০২১
27 বার পঠিত
৫বছরে পিরব ইউনিয়নে প্রায় পৌনে ৩কোটি টাকার উন্নয়নমূলক কাজ সম্পন্ন- চেয়ারম্যান সফিক

বগুড়ার শিবগঞ্জ উপজেলার ৪নং পিরব ইউনিয়নে বিগত ৫বছরে অর্থাৎ বর্তমান চেয়ারম্যান সফিকুল ইসলাম সফিক এর সময় কালে ইউনিয়নের ৯টি ওয়ার্ড প্রায় পৌনে ৩কোটি টাকার উন্নয়ন মূলক কাজ যেমন- রাস্তায় ইট সোলিং ও ঢালাই, ড্রেন নির্মাণ, গাইড ওয়াল, রাস্তায় মাটির কাজ সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ সম্পন্ন হয়েছে।

চেয়ারম্যান সূত্রে জানা যায়, ইউনিয়নের ৯টি ওয়ার্ডে রাস্তায় ইট সোলিং, ঢালাই, পানি নিষ্কাশনের ড্রেন নির্মান, গাইড ওয়াল নির্মান সহ উন্নয়ন মূলক কাজ সম্পন্ন হয়েছে। এতে অত্র ইউনিয়নের ১নং ওয়ার্ডে ব্যায় হয়েছে ২০লক্ষ টাকা, ২নং ওয়ার্ডে ব্যায় হয়েছে ১৫লক্ষ টাকা, ৩নং ওয়ার্ডে ৩৩লক্ষ টাকা, ৪নং ওয়ার্ডে ৫২লক্ষ টাকা, ৫নং ওয়ার্ডে ৩১লক্ষ টাকা, ৬নং ওয়ার্ডে ২৩লক্ষ টাকা, ৭নং ওয়ার্ডে ১৪লক্ষ টাকা, ৮নং ওয়ার্ডে ৪০লক্ষ টাকা এবং ৯নং ওয়ার্ডে ৪২লক্ষ টাকা ব্যায়ে কাজ সম্পন্ন হয়েছে।


চেয়ারম্যান সফিকুল ইসলাম সফিক আরো বলেন, বিগত তিন বারের চেয়ারম্যানের সময় কালের তুলনায়, বর্তমানে (আমার সময়ে) সমপরিমান উন্নয়নমূলক কাজ করেছি। এমপি মহোদয়ের সহযোগিতায় জানগ্রাম খারির উপর একটি ব্রীজ নির্মান হচ্ছে। এছাড়া সরকার ঘোষিত ৪০দিনের কর্মসূচী (কাবিটা) প্রকল্পের মাধ্যমে অসহায়দের কর্মসংস্থান, ভিজিডি ও ভিজিএফ চাল বিতরণ সহ বিভিন্ন ভাতা যেমন বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি, মাতৃত্বকালিন ভাতা চলমান ও পূর্বের তুলনায় বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া ইউনিয়নের ডিজিটাল সেন্টারের সেবা বৃদ্ধি করা হয়েছে। এখন সঠিক সময়ে জন্ম ও মৃত্যু নিবন্ধনের তাগিদ দেওয়া হয়। বাল্য বিবাহ রোধে ও এলাকায় ইভটিজিং বন্ধে আমরা ব্যাপক প্রচার প্রচারণা করে জনগণকে উদ্বোদ্ধ করে থাকি। ইউনিয়নের মসজিদ গুলোতে সৌর বিদ্যুৎ এর প্যানেল স্থাপন করা হয়েছে। আশরাফপুর পালিকান্দা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে মাটি ভরাট সহ অন্যান স্কুল মাদ্রাসায় অনুদান প্রদান, মাদ্রাসার ঢালাই কাজে সহযোগিতা প্রদান। চেয়ারম্যান সফিকের সময়কালে পারিবারিক সমস্যা সমাধানে তিনি সর্ব সময়ে সচেষ্ট থাকেন। তিনি গ্রাম আদালতের মাধ্যমে ছোট ছোট বিরোধ ও পারিবারিক মামলার সহজ সমাধান করে থাকেন। অসহায় এবং বঞ্চিতদের ন্যায় বিচারের মাধ্যমে সহায়তা প্রদান করেন। পূর্বের তুলনায় বিগত ৫বছরে অত্র ইউনিয়নে চুরি, ডাকাতি ছিনতাই, জবর দখল নিষ্পত্তি করতে সক্ষম হয়েছেন। এছাড়া বিট পুলিশিং এর সহযোগিতায় জুয়া ও মাদক নিধনে সর্বদা শক্ত অবস্থানে তার ভূমিকা।


এ ব্যাপারে অত্র ইউনিয়নের সিদ্দিপুর গ্রামের বাসিন্দা শামীম, জানগ্রামের বাসিন্দা আব্দুর রশিদসহ এলাকার ভোটারদের সাথে কথা বল্লে তারা বলেন বিগত ২০১৬ সালের নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সফিকুল ইসলাম সফিক নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নের চিত্র পাল্টাতে শুরু করে আজ সকল ক্ষেত্রে পিরব ইউনিয়ন উন্নয়নমূখী কর্মকান্ডে ভরপুর। ইউনিয়নের শান্তি-শৃংখলা আগের তুলনায় উন্নত, চুরি, ছিনতাই, জবর দখল এখন আর নেই, রাস্তাঘাট আগের চেয়ে ভালো, ইউনিয়ন পরিষদে সার্বক্ষণিক সেবা পাওয়া নিশ্চয়তা। সব মিলিয়ে আগের তুলনায় আমরা খুব শান্তিতে আছি। তাই ইউনিয়ন বাসীর উচিত আগামী নির্বাচনে পুনরায় সফিক ভাইকে ভোট দিয়ে নির্বাচিত করা।

Facebook Comments Box


Posted ১০:৪৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ সেপ্টেম্বর ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(477 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!