রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

৩৬ মন্ত্রী-প্রতিমন্ত্রীর কে পেলেন কোন মন্ত্রণালয়ের দায়িত্ব

আলোকিত বগুড়া ডেস্ক   শুক্রবার, ১২ জানুয়ারি ২০২৪
100 বার পঠিত
৩৬ মন্ত্রী-প্রতিমন্ত্রীর কে পেলেন কোন মন্ত্রণালয়ের দায়িত্ব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকার গঠনের এক দিন পর বৃহস্পতিবার মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ৩৬ জন। এর মধ্যে পূর্ণমন্ত্রী ২৫ জন, প্রতিমন্ত্রী রয়েছেন ১১জন। তাদের মধ্যে দুজন টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী হয়েছেন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।


এর আগে পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে শপথ অনুষ্ঠান শুরু হয়। প্রথমে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি। এরপর মন্ত্রী ও প্রতিমন্ত্রীদেরও শপথবাক্য পাঠ করানো হয়।

পূর্ণমন্ত্রী হলেন যারা- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান, বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি, আইনমন্ত্রী আনিসুল হক, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র. আ. ম. উবায়দুল মোক্তাদির চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী মুহাম্মদ হাছান মাহমুদ, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান, ভূমি মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, ধর্মমন্ত্রী ফরিদুল হক খান, রেলমন্ত্রী জিল্লুল হাকিম, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন ও কৃষিমন্ত্রী আব্দুস শহীদ।


প্রতিমন্ত্রী হলেন যারা- নসরুল হামিদ বিপু বিদ্যুৎ বিভাগে, খালিদ মাহমুদ চৌধুরী নৌ-পরিবহন মন্ত্রণালয়, জুনাইদ আহমেদ পলক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়, জাহিদ ফারুক পানিসম্পদ মন্ত্রণালয়, কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, মো. মহিব্বুর রহমান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, মোহাম্মদ আলী আরাফাত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, শফিকুর রহমান চৌধুরী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, বেগম ‍রুমানা আলী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, আহসানুল ইসলাম টিটু বাণিজ্য মন্ত্রণালয় এবং সিমিন হোসেন রিমি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন।

Facebook Comments Box


Posted ১:৫০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১২ জানুয়ারি ২০২৪

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ১৭ ৫০ ৯১ ১৮ ৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!