মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

১৬ই ডিসেম্বর হবে ৪র্থ নদী পর্যটন উৎসব; চলছে রেজিষ্ট্রেশন

আলোকিত বগুড়া   মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২
181 বার পঠিত
১৬ই ডিসেম্বর হবে ৪র্থ নদী পর্যটন উৎসব; চলছে রেজিষ্ট্রেশন

চতুর্থ বারের মত আয়োজন হচ্ছে নদী পর্যটন উৎসবের। Bangladesh Tourism Explorer’s Association-BTEA ও Festive and Cultural Tourism Consortium-FCTC আয়োজিত এ উৎসবটি অনুষ্ঠিত হবে চলতি বছরের ১৬ই ডিসেম্বর। ইতোমধ্যেই শুরু হয়েছে রেজিষ্ট্রেশন কার্যক্রম। বর্ণিল এই উৎসবের সহ আয়োজক হিসেবে থাকছে বগুড়া ট্যুরস এন্ড ট্রাভেলস চক্কর ট্যুরস এন্ড ট্রাভেলস, ট্রাভেলারস হাব, হ্যামক ট্যুরিজম বিডি, প্যারেন্টস এভিয়েশন, মায়াবি ট্যুরস।

বিটিইএ’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শহীদুুল ইসলাম সাগর আলোকিত বগুড়া’কে বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ। নদীকে ঘিরেই আমাদের সমাজ ও সভ্যতার গোড়াপত্তন। এ নদীকে ঘিরেই তৈরী হয়ে শহর, নগর ও শিল্পায়ন। ক্রমাগত দখল ও দূষণে আমাদের নদীগুলো হারাতে বসেছে চিরচেনা ঐতিহ্য। সময় এসেছে নদীর প্রতি যত্ন নেয়ার। এ বিষয়টি মাথায় রেখে প্রতিবছর আমরা এ উৎসবটি আয়োজন করার পলিকল্পনা গ্রহণ করেছি। এ নিয়ে চতুর্থ বারের মত আয়োজন হচ্ছে উৎসবটি।


শহীদুুল ইসলাম সাগর আলোকিত বগুড়া’কে আরও বলেন, প্রতিবছর নৌ-ভ্রমন এর মাধ্যমে আমারা আয়োজন করি নদীর সাথে সারাদিন সখ্যতা ও ভাব-বিনিময়ের। সেই ছোটবেলা থেকে পড়ে আসছি, বাংলাদেশ নদীমাতৃক দেশ। শাখা-প্রশাখাসহ প্রায় ৩১০ টি নদ-নদী বিপুল জলরাশি নিয়ে ২৪,১৪০ কিলোমিটার জায়গাজুড়ে দেশের মধ্য দিয়ে প্রবাহিত হয়েছে।

আলোকিত বগুড়ার সাথে কথা হয় আয়োজক কমিটির সাথে তারা বলেন, এই উৎসবে পরিবার পরিজন বা বন্ধুবান্ধব প্রিয়জনকে নিয়ে নদীতে কাটানো হয় একটি দিন। অনুষ্ঠানগুলো সাজানো হয় পরিবার বান্ধব করে। যেখানে শিশুদের জন্য থাকবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নানা ধরণের শিশুতোষ খেলার আয়োজন। থাকবে পরিবারভিত্তিক খেলা, পাপেট শো, দেশীয় খাবার ও পণ্যের ছোট মেলা, বাউল গান, পুতুল নাচ ও ব্যান্ড সঙ্গীতের আয়োজন। যেহেতু সারাদিন লঞ্চে কাটবে তাই থাকবে বাহারী খাওয়া দাওয়ার আয়োজনও।


রেজিষ্ট্রেশনের শেষ সময় – ০৭ এ ডিসেম্বর। আসন সংখ্যা সীমিত। রেজিষ্ট্রেশন ফি ১৮৫০/-, কেবিন ভাড়া- সিঙ্গেল- ১৫০০/-, ডাবল-২৫০০/-, ভি.আই.পি-৭০০০/-। রেজিষ্ট্রেশন করতে এই লিংক https://fb.me/e/1XW8FUjrR ভিজিট করুন। বা বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন: 01670184940.

জানা যায়, উৎসব শুরু ১৬ই ডিসেম্বর ঢাকা- চাঁদপুর- ঢাকা । সকাল ৭টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে উৎসব। উৎসবে যা যা থাকবে- সকালের নাস্তা, দুপুরে লাঞ্চ, বিকালের নাস্তা, সেমিনার এবং প্যানেল আলোচনা, হস্তশিল্পের প্রদর্শনী, ঐতিহ্যবাহী পুতুল নাচ, বাউল গান, ডি.জে পার্টি, নাচ গান, ব্যান্ড শো, সাংস্কৃতিক অনুষ্ঠান। বাচ্চাদের ছবি আঁকা প্রতিযোগিতা। র‍্যাফেল ড্র এবং পুরস্কার বিতরণী। এবারের আয়োজনে প্রথম পুরস্কার ঢাকা-থাইল্যান্ড-ঢাকা ফ্রী এয়ার টিকিট।


অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে আছি আমরা তাই নদী পর্যটন উৎসবের সকল আপডেট পেতে আলোকিত বগুড়ার সাথেই থাকুন।

Facebook Comments Box

Posted ১০:৫৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!