বৃহস্পতিবার ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

১২বছর এলাকায় না থেকে ৫ম ধাপের ইউপি নির্বাচনে প্রার্থী পেলেন নৌকা প্রতীক; তৃণমূলের ক্ষোভ

সিরাজগঞ্জ প্রতিনিধি   মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১
85 বার পঠিত
১২বছর এলাকায় না থেকে ৫ম ধাপের ইউপি নির্বাচনে প্রার্থী পেলেন নৌকা প্রতীক; তৃণমূলের ক্ষোভ

৫ম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড গত (২ ডিসেম্বর) বৈঠক করে প্রার্থী চুড়ান্ত করেছে। বোর্ডের কাছে যোগ্যতার পরীক্ষায় উত্তীর্ণ হলেও তৃণমূল ও এলাকাবাসীর বিতর্কিত চিহ্নিত হয়েছেন সিরাজগঞ্জ সদর উপজেলার ৮নং কাওয়াকোলা ইউনিয়নের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম। বিতর্কিত প্রার্থী মনোনয়ন পাওয়ায় ফুসে উঠেছে কাওয়াকোলা ইউনিয়নের তৃণমূল আওয়ামী লীগ। গত ১২ বছর এলাকায় না এসে কাওয়াকোলা ইউনিয়নের শফিকুল ইসলাম নৌকা প্রতিক পাওয়ায় তৃণমূলের নেতা কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) সকালে কাওয়াকোলা ইউনিয়নের তৃণমূলের নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, নৌকা প্রার্থী মোহাম্মদ শফিকুল ইসলাম দীর্ঘ ১২ বছর ধরে ঢাকায় বসবাস করেন। স্থানীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের কাছে সে একটি অপরিচিত মুখ। জাতীয় ও দলীয় কর্মসূচিতে তার কোন পদচারণা ছিলো না। নৌকা প্রতিক পাওয়ায় ঘরে ঘরে ও চা স্টলে চলছে চুল চেরা বিস্লেশন এবং এলাকাবাসীর মধ্যে চলছে নানা গুনজন। এবার কাওয়াকোলা ইউনিয়নের নৌকার ভরাডুবির আশংকা করছে তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীরা।


কাওয়াকোলা ইউনিয়নের সয়াশেখা চরের কালু সেখ, চন্ডাল বয়ড়ার নজরুল ইসলাম, কাওয়াকোলা চরের মোঃ মুজিবর রহমানসহ একাধিক বয়োবৃদ্ধরা অভিযোগ করে বলেন, মোহাম্মদ শফিকুল ইসলাম নৌকা প্রতিক পেয়েছে, তাকে আমরা ২০ বছরের মধ্যে এই ইউনিয়নে দেখি নাই। নেতাকর্মী এবং জনগণের সাথেও তার নেই কোনো সম্পর্ক। যাকে চিনা, জানি না তাকে কিভাবে ভোট দিবো। আমরা ইউনিয়নের যোগ্য ও পরিচিত লোককেই ভোট দিয়ে চেয়ারম্যান বানাবো।

নৌকার প্রার্থী মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, আমি ও আমার পরিবার দীর্ঘদিন আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। আমি ছাত্র জীবন থেকে ছাত্রলীগ রাজনীতি করেছি। বর্তমানে ৮নং কাওয়াকোলা ইউনিয়নের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এর দায়িত্ব পালন করছি। সেই কারণে আমাকে কাওয়াকোলা ইউনিয়নে নৌকা প্রতিক দিয়েছে।


কাওয়াকোল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মির্জা আলী আকবর বলেন, ইউনিয়নে নৌকা প্রার্থী শফিকুলের পদচারণা একেবারেই কম। তিনি চাকুরীর সুবাদে ঢাকায় বসবাস করেন। তাই দলীয় ও জাতীয় কোন কর্মসূচিতে তাকে পাওয়া যায় না।

কাওয়াকোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল আলীম ভুইয়া বলেন, কাওয়াকোলা ইউনিয়নে তৃণমূলের নেতাকর্মীদের সাথে নৌকা প্রার্থীর কোন সর্ম্পক নেই। দীর্ঘদিন তিনি ঢাকাতে বসবাস করছেন। দলীয় কোন কর্মসূচীতে তাকে দেখা যায় নি। তিনি নৌকা প্রতীক পাওয়া কাওয়াকোলা ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।


Facebook Comments Box

Posted ১০:০২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!