সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় সুপ্রীম কোর্ট কর্তৃক সৈয়দ আহম্মদ কলেজ হাটের ইজারা বিজ্ঞপ্তি স্থগিত

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   বৃহস্পতিবার, ১৯ আগস্ট ২০২১
101 বার পঠিত
সোনাতলায় সুপ্রীম কোর্ট কর্তৃক সৈয়দ আহম্মদ কলেজ হাটের ইজারা বিজ্ঞপ্তি স্থগিত

সুপ্রিম কোর্ট কর্তৃক বগুড়ার সোনাতলা উপজেলার সৈয়দ আহম্মদ কলেজ হাটের ইজারা বিজ্ঞপ্তির কার্যকরিতা স্থগিতাদেশের প্রেক্ষিতে হাট এলাকায় আদালত কর্তৃক কমিশন দাখিল করেছে । বৃহষ্পতিবার সকাল ১০ টায় কমিশনের সদস্য এ‍্যাড. জাহাঙ্গীর সরেজমিন সৈয়দ আহম্মদ কলেজ হাট পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের পক্ষে আইনজীবি এ‍্যাড. শাহজাহান, উপজেলা প্রশাসনের প্রতিনিধি কৃষি কর্মকর্তা মাসুদ আহমেদ, সার্ভেয়ার আব্দুল খালেক, দিগদাইড় ইউপি চেয়ারম‍্যান আলী তৈয়ব শামিম, ইউপি সচিবসহ স্থানীয় নেতৃবৃন্দ।
উল্লেখ্য, দীর্ঘ ৪২ বছর যাবত সৈয়দ আহম্মদ কলেজ স্টেশন এলাকায় একটি মহল সরকারি ব্যবস্থাপনার বিষয়টি উপেক্ষা করে হাট পরিচালনা করে আসছে। গত ৭ জুলাই সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন সৈয়দ আহম্মদ কলেজ হাটটির ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করেন।


এর পরিপ্রেক্ষিতে উপজেলার দিগদাইড় ইউনিয়নের শিহিপুর সরকারবাড়ি এলাকার ১২ জন হাটটির দরপত্র বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ কলে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। রিটের শুনানী শেষে বিচারপতি এম এনায়েত রহিম গত ১২ জুলাই সৈয়দ আহম্মদ কলেজ হাটের ইজারা বিজ্ঞপ্তি এক মাসের জন্য স্থগিতাদেশ দেন। এই আদেশ স্থগিত চেয়ে ভূমি মন্ত্রণালয়ের সচিব সুপ্রিম কোর্টে সিভিল বিবিধ পিটিশন দায়ের করেন। ওই সিভিল বিবিধ পিটিশন শুনানী শেষে উক্ত হাটের ইজারা বিজ্ঞপ্তির স্থগিতাদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করার আদেশ দেন বিচারপতি ওবাইদুল হাসান।

গত ১৯ আগষ্ট আদালত কর্তক ওই হাটে কমিশন দাখিল করেন। কমিশন,উপজেলা প্রশাসনের প্রতিনিধি, উপজেলা পরিষদের প্রতিনিধি ও স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতি হাটের ৫শতাংশ জায়গার ৫টি প্লটে মাপযোগ করা হয়। তাঁরা সেই জমিতে সেমিপাকা কয়েকটি দোকান ঘর দেখতে পান।


এদিকে এ হাটটি ইজারা ভুক্ত হলে সরকারী কোষাগাড় পাবে ৪১%, স্থানীয় ইউনিয়ন পরিষদ পাবে ২০ %, হাটের উন্নয়ন কাজে ১৫%, উপজেলা সকল হাট বাজার উন্নয়ন কাজে পাবে ১০% এবং মুক্তযোদ্ধাদের কল‍্যানে মুক্তযোদ্ধা মন্ত্রানয় ৪% ও উপজেলা পরিষদ উন্নয়নে পাবে ১০%। এসকল উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে সোনাতলা উপজেলা পরিষদের হাটবাজারসহ সরকারী রাজস্ব।
Attachments area

Facebook Comments Box


Posted ১১:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ আগস্ট ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(498 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!