শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় লকডাউন অপেক্ষা করে দোকান খোলায় ২ হাজার টাকা জরিমানা

মোস্তাফিজুর রহমান, সোনাতলা প্রতিনিধি   সোমবার, ০৫ এপ্রিল ২০২১
66 বার পঠিত
সোনাতলায় লকডাউন অপেক্ষা করে দোকান খোলায় ২ হাজার টাকা জরিমানা

বর্তমানে কোভিড ১৯ মহামারী পরিস্থিতির কারনেব সারা দেশের ন‍্যায় বগুড়ার সোনাতলা ৭ দিন লকডাউন ঘোষনা করেছেন সরকার। সরকারী প্রজ্ঞাপন জারি অপেক্ষা করে মার্কেটে দোকান খোলায় ২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম‍্যমান আদালত। আজ ৫ই এপ্রিল সোমবার সকালে সোনাতলা মদিনা শপিং কমপ্লেক্সে ঐশি এন্ড আদিবা ফ‍্যাশন দোকান খোলা রাখে । লকডাউনের মধ্যে দোকান খোলা রাখার দায়ে করোনা মহামারী আইনের ধারা অনুযায়ী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন ওই প্রতিষ্ঠানের  প্রোপ্রাইটর আলমঙ্গীর হোসেনের ২ হাজার টাকা জরিমানা করেছেন। সে সাথে উপস্থিত সকলকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

অন‍্যদিকে সোনাতলা থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা সঙ্গীয় ফোর্সসহ পৌর এলাকার মার্কেট, বাজারে হ‍্যান্ড মাইক দিয়ে সবাইকে দোকান বন্ধের নির্দেশসহ সতর্ক বানী পৌছে দেন। এসময় তার সঙ্গে ছিলেন পৌর প‍্যানেল মেয়র তাহেরুল ইসলাম তাহের ও সোনাতলা প্রেসক্লাবের সভাপতি ও কাউন্সিলর নিপুন আনোয়ার কাজল।

alokitobogura.com

করোনা মহামারিতে ৭দিনের লকডাউনের সতর্ক বানীতে উল্লেখ করেন মুদির দোকান, সবজির দোকান ও মাছ বাজার সকাল ৬টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। ৭দিনের লক ডাউন চলাকালিন অত্যন্ত দরকারি না হলে বাড়ি থেকে বেরোবেন না। অর্থাৎ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী যেমন চাল-ডাল, সবজি, মাছ-মাংস কেনা, ঔষধ কেনা, জরুরি পরিস্থিতিতে চিকিৎসকের কাছে বা হাসপাতালে যাওয়া। বিনা কারনে রাস্তায় বেরিয়ে পুলিশের সামনে পড়লে যদি উপযুক্ত কারণ দেখাতে না পারেন তাহলে কড়া ব্যবস্থা নিতে পারে প্রশাসন।

সে সাথে আরও পরামর্শ দেন কেউ গুজবে কান দেবেন না। এই মহামারি পরিস্থিতিতে নানা গুজব ছড়ায়। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গুজব ছড়ানো এখন সহজ হয়ে গিয়েছে। একেবারে বিশ্বস্ত সূত্র বা সরকারি বিজ্ঞপ্তি ছাড়া কোনও কথা বিশ্বাস করবেন না।

Facebook Comments

Posted ১০:৪৬ অপরাহ্ণ | সোমবার, ০৫ এপ্রিল ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!