শনিবার ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় রশিদপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখলের চেষ্টা; থানায় অভিযোগ

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   শনিবার, ০৫ মার্চ ২০২২
92 বার পঠিত
সোনাতলায় রশিদপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখলের চেষ্টা; থানায় অভিযোগ

বগুড়ার সোনাতলা উপজেলার বালুয়া ইউনিয়নের রশিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের খেরার মাঠের কিছু অংশবাঁশের বেড়া দিয়ে দখলের চেষ্ঠার অভিযোগ উঠেছে মতিয়ার রহমান ও তার ওয়ারিশগনের বিরুদ্ধে। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কনিকা বালা রায় রশিদপুর গ্রামের মৃত ওয়াজেদ আলীর দুই ছেলে মতিয়ার রহমান ও ওয়াহাবকে অভিযুক্ত করে সোনাতলা থানায় অভিযোগ দাখিল করেন।

সোনাতলা থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।


অভিযোগও সরেজমিনে গিয়ে জানা যায়, রশিদপুর প্রাথমিক বিদ্যালয়টি ১৯৩৯ সালে স্থাপিত হয় এবং তখন থেকেই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ওই মাঠে খেলাধুলা করে আসছে। গত ৬ মাস পূর্বে ঠিকাদারের মাধ্যমে বিদ্যালয়ের সীমানা প্রাচীরের কাজ চলমান রয়েছে। কাজ করাকালিন সময়ে বিগত বেশ কয়েক বার ওই জমি অভিযুক্তরা নিজেদেও দাবি কওে কাজে বাঁধাপ্রদান করে। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে আপোষ মিমাংশার চেষ্টা করে ব্যর্থ হয়। গত ৩ মার্চ বৃহস্পতিবার সকাল আনুমানিক ১০ টায় অভিযুক্তরা বিদ্যালয়ের জমি মাপযোগকরা জন্য সার্ভেয়ার নিয়ে আসে। একপর্যায়ে মাপযোগ না করে চলে যাওয়ার সময় প্রতিষ্ঠানের শিক্ষকদের হুমকী প্রদান করে। পওে রদিন ৪ মার্চ শুক্রবার দুপুরে বিদ্যালয়ে কিছু অংশ জোরপূর্বক দাবি করেএবং ইট দিয়ে প্রাচীর নির্মাণ বলে সেখানে ইট নামিয়ে রাখে।

এ বিষয়ে এলাকাবাসীর মধ্যে অনেকই জানান, দীর্ঘদিন থেকে আমরা দেখে আসছি,বাঁশের বেড়া দিয়ে দখল করা যায়গাটি স্কুলের মাঠ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। স্কুলের মাঠটিএ ভাবে দখল করা ঠিক হয়নি,আমরাএর প্রতিকার চাই।


এ ব্যাপারে অভিযুক্তদের মধ্যে মতিয়ার রহমান জানান, আমরা বিদ্যালয়ের কোন জায়গার উপরে ইট রাখা বা বাঁশের বেড়া দেওয়া হয়নি। আমরা আমাদে দলিল মূলে কবলাকৃত জমির উপর বেড়া দিয়েছি এবং ওই জমির প্রয়োজনীয় সকল প্রকার কাগজপত্র আমাদের নামেই রয়েছে।

এ ব্যাপাওে প্রধান শিক্ষক কনিকা বালা জানান, খেলার মাঠের দখলকৃত জায়গাটি অনেক নিচ ুছিল,যা সরকারীভাবে কয়েকটি প্রকল্পের অর্থায়নে মাটিভরাট করে খেলার মাঠের উপযোগি করা হয়েছে। হঠাৎ করেই মতিয়ার এবং ওহাব ওই খেলার মাঠের কিছু অংশ নিজেদের দাবী করে বাশেঁর বেড়া দিয়ে দখলের চেষ্টাকরছে। বিষয়টি স্কুল পরিচালনা কমিটির সাথে আলোচনাকরে স্কুলের জমি রক্ষার্থে থানায় অভিযোগ করা হয়েছে।


Facebook Comments Box

Posted ৮:১১ অপরাহ্ণ | শনিবার, ০৫ মার্চ ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

মুঠোফোন: ০১৭৫০ ৯১১৮৪৫

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!