শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় মুজিব শতবর্ষে আরও ৫০ ভূমিহীন পরিবার পাবে দূর্যোগ সহনীয় বাসগৃহ

রিমন আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   সোমবার, ১৪ জুন ২০২১
245 বার পঠিত
সোনাতলায় মুজিব শতবর্ষে আরও ৫০ ভূমিহীন পরিবার পাবে দূর্যোগ সহনীয় বাসগৃহ

বগুড়ার সোনাতলায় মুজিব শতবর্ষ উপলক্ষে ক শ্রেণির আরও ৫০ ভূমিহীন পরিবার পাবে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার দূর্যোগ সহনীয় বাসগৃহ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী ২০ জুন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন।

সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের শিচারপাড়া সহ বিভিন্ন স্থানের ক শ্রেণির ভূমিহীন শ্রেণীর মানুষের জন্য প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। চলতি অর্থ বছরে ওই উপজেলায় ৫০টি দূর্যোগ সহনীয় ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে জোড়গাছার শিচারপাড়ায় ২৫টি, মধুপুর ইউনিয়ন, পাকুল্লা ইউনিয়ন ও তেকানীচুকাইনগর ইউনিয়নে আরও ২৫টি ঘর নির্মাণ করা হয়েছে।ইতিপূর্বে আরও ১২৫টি প্রধানমন্ত্রীর উপহার দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণ করতে সরকারের ব্যয় হয়েছে ১ লাখ ৯৫ হাজার টাকা। উপজেলায় ১৭৫টি দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করতে সরকারের মোট ব্যয় হয়েছে ৩ কোটি ৪১ লাখ ২৫ হাজার টাকা। আগামী ২০ জুন ২০২১ আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরেই ক শ্রেণির ভুমিহীন শ্রেণির মানুষের হাতে ঘরের চাবি হস্তান্তর করা হবে।


আজ সোমবার প্রধানমন্ত্রীর উপহার দূর্যোগ সহনীয় বাসগৃহ পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান। এ সময় তিনি ভূমিহীন শ্রেণির মানুষগুলোর উদ্দেশ্যে বলেন, এই সরকার গরীব অসহায় ও দুস্থ মানুষের সরকার। তাই সরকার ঘর নেই, জমিও নেই এমন শ্রেণির মানুষের জন্য বাসগৃহ নির্মাণ করে দিয়ে বিশ্বের দরবারে নতুন ইতিহাস সৃষ্টি করেছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন, সহকারী কমিশনার ভুমি কাবেরী জালাল, ওসি রেজাউল করিম রেজা, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক রফিকুল ইসলাম মতিন, মানিক সরকার প্রমুখ।


এ ছাড়াও প্রধান অতিথি উপজেলা নিশ্চিন্তপুর বিএডিসি কর্তৃক স্থাপিত সোলার দ্বারা চালিত এলএলপি পাম্প পরিদর্শন, সোনাকানিয়ায় এলএলপি পাম্প স্থাপনের উদ্বোধন,ভেলুরপাড়া চারমাথায় খালের উপর নির্মিত ব্রীজ পরিদর্শন, সিচারপাড়া পাকা রাস্তা হতে গুচ্ছগ্রাম পর্যন্ত রাস্তায় মাটি কাটার কাজ পরিদর্শন ও রানীরপাড়া শোলাকুরা বিলের পানি নিস্কাশন কাজের উদ্বোধন করেন।

Facebook Comments Box


Posted ৮:৫৪ অপরাহ্ণ | সোমবার, ১৪ জুন ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!