শনিবার ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা অভিযোগ ও উকিল নোটিশের প্রতিবাদে মানববন্ধন

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   বুধবার, ০৯ মার্চ ২০২২
166 বার পঠিত
সোনাতলায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা অভিযোগ ও উকিল নোটিশের প্রতিবাদে মানববন্ধন

বগুড়ার সোনাতলা উপজেলার বালুয়াহাট উচ্চ বিদ্যালয়ে ও সভাপতির প্রভাষক আব্দুল আজিজ ও প্রধান শিক্ষক আব্দুল ওয়াহেদ এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা অভিযোগ ও উকিল নোটিশ করার প্রতিবাদে শিক্ষক শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ ৯ মার্চ বুধবার সকালে বালুয়াহাট তিনমাথা মোড়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকের নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্কুলের শিক্ষার্থীরা তিনমাথা মোড়ে রাস্তার দুপাশে দাঁড়িয়ে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক এর বিরুদ্ধে ষড়যন্ত্রভাবে উকিল নোটিশ ও সোনাতলা থানায় দায়েরকৃত অভিযোগটি মিথ্যাদাবি করে তাদের প্রতি ঘৃনা জানায়। শিক্ষার্থীরা তাদের বিদ্যালয়ের পক্ষে আদালতের থাকা রায়ের বিরুদ্ধে ওই সকল ষড়যন্ত্রকারীদের প্রতিহত করা হবে বলে জানায়।


মানববন্ধনে উপস্থিত ছিলেন, অত্র প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক রুহুল আমিন, সহকারী শিক্ষক রতন কুমার দাশ, রায় মধুর চন্দ্র রায়, পারভীন সুলতানা, সাবিহা খানম, শাহিনুর ইসলাম, জাফরুল ইসলাম, সত্যেন্দ্রনাথ সরকার, শাহানা খাতুন, সুচিত্রা রানী, কর্মচারী আবু সাইদ প্রমুখ।

মানববন্ধননে প্রধান শিক্ষক উল্লেখ করেন, ২০১৭ সালের মাঠ জরিপে ভুল ক্রমে ওই জমিটি ১নং খাস খতিয়ান ভুক্ত হয়। এরপরে ৪ বছর আদালতে মামলা চলার পরে জমিটি বিদ্যালয়ের বলিয়া মতামত দেন আদালত। এরপরেও বালুয়াহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আকতার কি কারণে জমিটি নিয়ে বিরোধে জড়িয়ে পড়েছে তা আমাদের বোধগম্য নয়। সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হয়ে ওই জমিটি বিদ্যালয়ের নামে ব্যবহারের অপচেষ্টা চালাচ্ছে। আমরা সুষ্ট তদন্ত কাগজপত্রাদি যাচাই পূর্বক সঠিক সিদ্ধান্তের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আনায়ন করছি।


উল্লেখ্য গত ১৭ফেব্রæয়ারী/২০২২ ইং তারিখে বগুড়া ‘ল’ ফার্ম এ বালুয়াহাট উচ্চ বিদ্যালয়ের সভাপতি আব্দুল আজিজ বরাবর বালুয়াহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আকতারের পক্ষে লিগ্যাল নোটিশ প্রদান করেন। লিগ্যাল নোটিশে উল্লেখ করেন বড়বালুয়া মৌজা জে.এল নং-১৭, দাগ নং-৭৩৪, খতিয়ান নং-১, জমির পরিমান ৩৫ শতক সম্পত্তি সরকারী খাস খতিয়ানভূক্ত। ওই সম্পত্তিতে শামীমা আকতার বিদ্যালয়ের কাজ করা কালিন উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক কাজে বাঁধা প্রদানের দাবি করে লিগ্যাল নোটিশ ও থানায় অভিযোগ দায়ের করেন।

Facebook Comments Box


Posted ৮:৫০ অপরাহ্ণ | বুধবার, ০৯ মার্চ ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!