মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন

আব্দুর রাজ্জাক, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩
180 বার পঠিত
সোনাতলায় প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন

বগুড়ার সোনাতলায় শালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন করেছে এলাকার অভিভাবকবৃন্দ ও সচেতন মহল। আজ বৃহস্পতিবার ৮ জুন বেলা ১১টার দিকে অত্র বিদ্যালয়ের মাঠে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় স্থানীয়রা তাদের বক্তব্যে বলেন, অনিয়মিত উপস্থিতি, অর্থ আত্মসাতসহ নানা অসংগতির কারনে শতোর্ধ বছরের এই প্রতিষ্ঠানের লেখাপড়ার মান অবনতির চরম পর্যায়ে পৌছেছে।


এ সময় অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক দুই সভাপতি মোঃ মাসহাব মারুফ হোসেন (ফয়সাল) ও আব্দুর রশিদ ভুট্টো বলেন, বিগত দিনে আমরা এই বিদ্যালয়ের সভাপতি পদে থাকা কালীন সময়ে কোন ধরনের উন্নয়নমূলক কর্মকান্ড করা সম্ভব হয়নি। কারন প্রধান শিক্ষক নাসিমা খানম বিভিন্ন ধরনের প্রভাব দেখিয়ে ব্যাংক চেকে স্বাক্ষর নিয়ে অর্থ উত্তোলন করলেও উন্নয়নমূলক কোন কাজ করেনি। বরং ভূয়া ভাউচার দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাত করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল, হারমনিয়াম ক্রয় বাবদ ভাউচার দেখালেও কোন হারমনিয়াম কেনা হয়নি, এখানে যে হারমনিয়ামটি রয়েছে সেটি ১৯৯২ সালের। এছাড়া শহীদ মিনার তৈরি, টিউবওয়েল মেরামত, ছাদ বাগান, মা সমাবেশ, গ্রীল-গেট মেরামত, টাইলস ক্রয়সহ নানা ধরনের অসংগতির কথা উল্ল্যেখ করেন।

তারা আরও বলেন, এখানে গত কয়েকবছর ধরে তার নিজের অসৎ ইচ্ছা ও ব্যক্তিগত স্বার্থের কারনে ম্যানেজিং কমিটি গঠন করা হয়নি। বরং আমরা সরকার দলীয় নেতা হলেও তার প্রতিহিংসার কবলে পরে প্রাণে ফিরে বাচঁতে হয়েছে। কারন আমি মাসহাব মারুফ হোসেন (ফয়সাল) অত্র ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক থাকাকলীন সময়েই আমাকে মারপিট করার জন্য শহরের ছেলে-পেলেদের লেলিয়ে দিয়েছিল। কিন্তু তারা আমার পরিচিত হওয়ার কারনে মারপিটের উদ্দেশ্যে কাছে এসে আমাকে দেখে সমস্ত ঘটনা খুলে বলেছিল। এরকম ঘটনা একাধিকবার ঘটেছে।


মানববন্ধনে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোঃ মোজাফ্ফর হোসেন তিনি বলেন, আমরা যখন এই বিদ্যালয়ে শিক্ষকতা করেছি তখন শিক্ষার মান খুবই ভালো ছিল কিন্তু বর্তমানে কর্মরত প্রধান শিক্ষক নাসিমা খানম যোগদানের পর থেকে নানা ধরনের অনিয়ম অংসগতি দেখা দিয়েছে এতে করে পাঠদানে চরম অসংগতির সৃষ্টি হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন শালিখা উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আহসান হাবিব মন্ডল, বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা জোবেদ আলী প্রধান, সাহের আলী খোকা প্রধান, স্থানীয় মাদ্রাসার সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মুকুল, আব্দুল কাফি প্রধান, আকবর আলীসহ এলাকার অন্যান্য গন্যমান্য ব্যাক্তিবর্গসহ দুই শতাধিক মানুষ।


মানববন্ধন শেষে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নাসিমা খানমের কাছে, তার নামে বিভিন্ন অভিযোগের কথা জানতে চাইলে তিনি সব বিষয়গুলো অস্বীকার করেন। তবে বিদ্যালয়ের স্লিপ ফান্ডের বরাদ্বকৃত খরচের বিষয়ে কোন সদোত্তর দিতে পারেননি তিনি।

অসংগতিগুলো সরেজমিনে দেখা যায় সেখানে জাতীয় পতাকার ফ্লাগ ষ্ট্যান্ডটি বাঁশের, শুধু তাই নয় এটিও স্থানীয় একটি ডেকোরেটরের বাঁশ। ঘটনান্থলে থাকতেই খুটিটি খুলে নিয়ে যেতে দেখা গেছে ঐ ডেকোরেটর মালিককে। এছাড়া টিউবওয়েলটির মাথা নেই, জির্নশির্ণ রয়েছে শহীদ মিনারটি, বড় একটি বাজেটের তৈরিকৃত বাথরুম ও টয়লেটটিতে রয়েছে তালা ঝুলানো, গত কয়েকবছর ধরেই এটি বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা খোলা আকাশের নিচেই প্রসাব-পায়খানা করে থাকে। নেই কোন ছাদ বাগান, পাঠদানের পরিবেশ একেবারেই বিপন্ন।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রবীন্দ্রনাথ সাহা বলেন, বিষয়টি নিয়ে অতি দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা পারভিন বলেন, আমরা আপনাদের মাধ্যেমে শালিখা সরকারি প্রথামিক বিদ্যালয়ের নানা অনিয়ম ও অসংগতির কথা জানতে পারলাম। বিষয়টি নিয়ে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

Posted ৭:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!