সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় প্রতারণার শিকার চট্রগ্রামের ০৪ গরু ব‍্যবসায়ী; সাড়ে ১৩ লক্ষ টাকা খোয়া

রিমন আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   সোমবার, ১২ জুলাই ২০২১
258 বার পঠিত
সোনাতলায় প্রতারণার শিকার চট্রগ্রামের ০৪ গরু ব‍্যবসায়ী; সাড়ে ১৩ লক্ষ টাকা খোয়া

আসন্ন কুরবাণীর ঈদকে সামনে রেখে চট্রগ্রামের চার গরু ব‍্যবসায়ী বগুড়ার সোনাতলায় গরু কিনতে এসে উপজেলার চরপাড়া এলাকার গোসাইবাড়ী গ্রামের পুটু মিয়ার ছেলে মানিক এর নিকট বিশ্বাস করে সাড়ে ১৩ লক্ষ টাকা গচ্ছিত রেখে প্রতারনার শিকার হয়েছে।

গরু ব‍্যবসায়ীরা হলো-চট্রগ্রামের নেজাম হামজা গ্রামের মৃত হাজী শাহআলম ছেলে নুর ইসলাম, একই উপজেলার মিয়া নগর গ্রামের মৃত মাহবুর এর ছেলে মোহাম্মাদ আলী, একই গ্রামের আবুল বাশারের ছেলে মোদ্দাছের ছোট ভাই মেহেদী হাসান। এ ব‍্যাপারে গরু ব‍্যবসায়ীদের মধ‍্যে নুর ইসলাম বাদী হয়ে সোনাতলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।


অভিযোগ সুত্রে জানা যায়, গত তিন বছর ধরে কুরবাণীর আগে চট্রগ্রামের ওই গরু ব‍্যবসায়ীরা এসে মানিকের বাড়ীতে উঠে এলাকার গ্রাম ও হাট থেকে গরু ক্রয় করে নিজ এলাকায় বিক্রি করতো। এরই ধারাবাহিকতায় এবারও গত বৃহস্পতিবার গরু ব‍্যবসায়ীরা এসে বিকালে মানিকের বাড়ীতে ওঠে। রাত্রিতে খাওয়া-দাওয়া সেরে ঘুমানোর আগে ওই ব‍্যবসায়ীরা মানিকের নিকট সাড়ে ১৩ লক্ষ টাকা গচ্ছিত রাখে। পরের দিন সকালে গ্রামে গরু ক্রয়ের উদ্দেশ‍্যে বের হয়ে মানিকের নিকট থেকে টাকা চাইলে তিনি তালবাহানা শুরু করে। এভাবে শুক্রবার পর্যন্ত টাকা হাতে না পেয়ে ব‍্যবসায়ীরা থানায় বিষয়টি অবগত করে।

থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জোড়গাছা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা প্রভাষক রফিকুল ইসলাম মতিনকে স্থানীয় ভাবে সুরাহা করার দায়িত্ব দেন। মতিন চেষ্টা করে ব‍্যর্থ হন। এ ব‍্যাপারে রফিকুল ইসলাম মতিনকে জিজ্ঞাসা করলে তিনি জানান, মানিক ব‍্যবসায়ীদের নিকট থেকে সাড়ে ৭লক্ষ টাকা নেওয়ার কথা স্বিকার করেছে। এর মধ‍্যে মানিক এর নিকট বর্তমানে ৩লক্ষ টাকা আছে। বাকি টাকা তিনি খরচ করে ফেলেছে। মানিক এখন ৩লক্ষ টাকা নগদ ও বাকি টাকা প্রতি মাসে মাসে দিতে চায়। এতে ব‍্যবসায়ীরা অসম্মতি জানায়।


এ ব‍্যাপারে থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান, এ ব‍্যাপারে থানায় অভিযোগ হয়েছে, তদন্ত সাপেক্ষ আইনি ব‍্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box


Posted ৯:২৯ অপরাহ্ণ | সোমবার, ১২ জুলাই ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!