সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করা নিয়ে দুই পরিবারের মধ‍্যে হাতাহাতি

রিমন আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ০২ জুলাই ২০২১
244 বার পঠিত
সোনাতলায় পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করা নিয়ে দুই পরিবারের মধ‍্যে হাতাহাতি

বগুড়ার সোনাতলা পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করা নিয়ে দুই পরিবারের মধ‍্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে আজ ০২জুলাই (শুক্রবার) পৌর এলাকার কানুপুর গ্রামে।

সরেজমিনে গিয়ে জানা যায়, পৌর এলাকার কানুপুর গ্রামের মৃত কছিম শেখের ছেলে হাবিজার রহমান শেখের সাথে একই এলাকার শামছুল মন্ডলের ছেলের সিজুল মন্ডলের সাথে জমিতে হাল চাষ করাকে কেন্দ্র করে এঘটনা ঘটে।


এ বিষয়ে হাবিজার শেখ আলোকিত বগুড়ার প্রতিনিধিকে জানান, তার হাল চাষ করা পাওয়ার টিলার ছিল তা দিয়ে তিনি ওই এলাকার ১৫/২০বিঘা জমি হাল চাষ করতো। অর্থনৈতিক সমস‍্যার কারনে তিনি পাওয়ার টিলারটি বিক্রি করেন। যার কারনে তার নিয়মিত হালচাষ করা জমির মালিকরা তার কাছ থেকেই চাষ করে নেবে বলে জানান।

এদিকে হাবিজারের পাওয়ার টিলার না থাকার কারনে তার শ‍্যালক একই এলাকার ছালজার রহমানের ছেলে আশরাফুলকে ওই জমিগুলো চাষ করে দিতে বলে। তার কথা মতে শ‍্যালক আশরাফুল জমি চাষ করা শুরু করে। প্রতিপক্ষ আরেক পাওয়ার টিলার মালিক সিজুল ইসলাম জমিচাষ করা অবস্থায় আশরাফুলের পাওয়ার টিলারের হ‍্যান্ডেল নিয়ে বাড়িতে চলে যায়। বিষয়টি আশরাফুল তার দুলাভাই হাবিজারকে অবগত করে। হাবিজার সিজুলকে হ‍্যান্ডেল কেড়ে নেওয়ার কথা বলতে গেলে তার সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় হাবিজারের স্ত্রী ও মেয়ে এগিয়ে গেলে উভয় পরিবারের মধ‍্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ব‍্যাপারে প্রতিপক্ষ সিজুলের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।


এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি কাউন্সিলর আব্দুল হক বাবুর সাথে কথা বললে তিনি আলোকিত বগুড়ার প্রতিনিধিকে জানান, পরস্পর সামান‍্য বিষয় নিয়ে উভয়ের মধ‍্যে হাতাহাতির ঘটনা ঘটেছে মাত্র। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে বসে মিমাংসা করে দেওয়া হবে।

Facebook Comments Box


Posted ৮:০৭ অপরাহ্ণ | শুক্রবার, ০২ জুলাই ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!