বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় ডিজিটাল ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

আব্দুর রাজ্জাক, সোনাতলা   শনিবার, ০৮ জুন ২০২৪
33 বার পঠিত
সোনাতলায় ডিজিটাল ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

সারাদেশে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০২৪। ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে এ কর্মসূচির এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ তারই অংশ হিসেবে বগুড়ার সোনাতলায় ডিজিটাল ভুমি সেবা সপ্তাহ এর উদ্বোধন করা হয়েছে।

উপজেলা ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহের মাধ্যমে জমি সংক্রান্ত সকল সেবা পাওয়া যাবে ঘরে বসে।


আজ ৮ জুন শনিবার বেলা ১২টায় সোনাতলা ভূমি অফিসে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা শারমিন ফিতা কেটে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক মন্ডল ও সকল ইউনিয়ন ভূমি কর্মকর্তাবৃন্দ।

৮জুন থেকে ১৪ জুন পর্যন্ত উপজেলা, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে চলবে এ কর্মসূচী। ভূমি সেবা সপ্তাহে যে সব সেবা দেয়া হবে- অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানে সহায়তা এবং ভূমি উন্নয়ন কর সম্পূর্ণভাবে অনলাইনে গ্রহণ করার বিষয়টি ব্যাপক প্রচার। ই-নামজারির আবেদন করার বিষয়ে অবহিতকরণ ও সহযোগিতা প্রদান। নিষ্পত্তিকৃত এলএ কেইসের ক্ষতিপূরণের চেক প্রদান। অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ। অনলাইনে আবেদনকৃত মৌজা ম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ করা। মাঠ পর্যায়ে চলমান জরিপ কার্যক্রম বিষয়ে গণশুনানি, আপত্তি ও আপিল দাখিল ও নিষ্পত্তির কার্যক্রম গ্রহণ ও রেকর্ড হস্তান্তরসহ জনগণ সংশ্লিষ্ট বিষয়ে সেবা পাবে।


অনলাইন ভূমি কর প্রদান, ই-নামজারি, খারিজ ইত্যাদিসহ বিভিন্ন সেবা শতভাগ হয়রানি ও ভোগান্তি ছাড়াই মিলবে ভূমির যাবতীয় সেবা। ভূমি সেবা সপ্তাহ উদ্বোধনে প্রথম সেবা গ্রহীতা উপজেলার বালুয়া ইউনিয়নের সারিয়াকান্দি গ্রামের জাহিদ হোসেন। জাহিদ হোসেন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) বগুড়া এর হিসাবরক্ষক হিসেবে কর্মরত আছেন। তিনি তার স্ত্রীসহ ৪৪ শতাংশ জমির নামজারি করেন। এসময় তিনি বলেন, আমি এ সেবা পেয়ে অনেক আনন্দিত কারণ এত সহজে অল্প সময়ে আমরা জমি নামজারি করতে পারছি।

Facebook Comments Box


Posted ৪:২৩ অপরাহ্ণ | শনিবার, ০৮ জুন ২০২৪

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!