শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় জমির প্রিন্ট পর্চায় নাম পরিবর্তনের দাবী তুলে সংবাদ সম্মেলন

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   সোমবার, ১৪ ফেব্রুয়ারি ২০২২
143 বার পঠিত
সোনাতলায় জমির প্রিন্ট পর্চায় নাম পরিবর্তনের দাবী তুলে সংবাদ সম্মেলন

বগুড়ার সোনাতলায় প্রিন্ট পর্চায় নাম পরিবর্তন করে জমি দাবি করার প্রতিবাদে সোনাতলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৪ ফেব্রয়ারী সোমবার বিকাল ৩টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন,উপজেলার জোড়গাছা ইউনিয়নের হলিদাবগা গ্রামের মৃত জলিলার রহমানের ছেলে শাহজাহান আলী সাজু।

সাজু তার বক্তব্যে বলেন,হলিদাবগা মৌজার এমআরআর ৩৮৮ খতিয়ানের সাবেক দাগ ১১১০, ১৪২৪, ১৪২৫, ১৪২৬, ১৪২৭, ১৪২৩, ১৪২২ হালদাগ ১০৩৯ মোট জমির পরিমান .৬৫৩ শতকের মধ্যে .৮৩৯ অংশে ৪৩৩ শতক মাঠ খতিয়ান ১০৮২ যাহাতে মো.শাহজাহান অলী সাজুর নামে .৪২০ অংশে প্রস্তুত হয়। তারপর ২৭/০৮/১৯৯০ ইং তারিখে সত্যায়িত করা হয়। এরপর ৩০,৩১ ধারা ৪২(ক) শেষ হওয়ার পর ডিপি খতিয়ান প্রস্তুত হয়। যাহার নং ১০০৪। এরপর জান্স অন্তে ফেয়ার কপি করা হয়। ফেয়ার কপির উপর ৪ থেকে ৫ জন সেটেলম্যান্ট অফিসারের সহি অন্তে ঢাকায় প্রিন্টের জন্য প্রেরন করা হয়। প্রিন্ট অন্তে পরীক্ষা-নিরিক্ষা করে সোনাতলা সেটেলমেন্ট অফিসে খতিয়ানগুলি এলে সরকারী টাকা নির্ধারণ করে প্রজাদের নিকট সেটেলমেন্ট সোনাতলা অফিসের ভারপ্রাপ্ত পেসকার আশরাফুল আলম (লিচু) কর্তৃক সরবরাহের সময় ১০০৪ নং আর.এস খতিয়ানে হাছেন আলী মন্ডল, পিতা সমতুল্যা মন্ডল.১৪২অংশ, খায়রুজ্জামান মন্ডল .০৬২ অংশ, খলিলুর রহমান .০৬৩ অংশ, খালেকুজ্জামান মন্ডল .০৬৩ অংশ, সকলের পিং ছৈদুজ্জামান মন্ডল, নূরুল হুদা .০৮৩ অংশ, নুরুজ্জামান মন্ডল .০৮৩ অংশ, নুরুল আমিন .০৮৪ অংশ, সকলের পিং রফিক উদ্দীন, শাহজান আলী, পিং জলিদার রহমান .৪২০ অংশ মোট ষোলআনা অংশে হাল ১০৩৯ নং দাগে ৬৫৩ শতকের .৮৩৯ অংশে ৪৩৩ শতক অংশে বিতরণ হয়।


উক্ত সম্পত্তির উপর আমার বসতবাড়ী, গাছপালা বিদ্যমান আছে। যাহা উক্ত খতিয়ানের প্রজাগণ সবাই স্ব স্ব পরচা সংগ্রহ করে। এরপর হঠাৎ করে গত জানুয়ারী/২০২২ সালে আর,এস ১০০৪ নং খতিয়ানের নতুন প্রিন্ট পরচা মাধ্যমে জানতে পারি উক্ত প্রিন্ট পরচায় আমার নামের স্থলে খোদেজা বেওয়া জং জলিদার রহমান এর নামে .৪২০ অংশ দাবীদার হয়েছে। যাহা পূর্বের কোনো পরচাতেই উলে­খ ছিল না। উক্ত আর.এস খতিয়ান বিতরণের ভারপ্রাপ্ত পেসকার আশরাফুল আলম লিচু ও খোতেজা বেওয়ার যোগ শাজস করে অসৎ উদ্দেশ্েয শাহজাহান সাজুর স্থলে খোতেজা বেওয়ার নাম অন্র্তভুক্ত করে। এহেন কর্মকান্ড করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট উক্ত পেসকারের দৃষ্টান্তমূলক শাস্তি ও সংশ্লিষ্ট ১০০৪ আর.এস খতিয়ানে নতুন প্রিন্ট খতিয়ানে শাহজাহানের আলী সাজু নাম অন্তর্ভুক্ত করার জোড়দাবি জানাচ্ছি। সেসাথে বিষয়টি আপনাদের বহুল প্রচারিত পত্রিকাগুলিতে প্রকাশ অন্তে ন্যায় বিচারের আশা করছেন ভুক্তভোগি।

Facebook Comments Box


Posted ৭:৪২ অপরাহ্ণ | সোমবার, ১৪ ফেব্রুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!