মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় জমিতে কীটনাশক ছিটানোর জেরে মারপিট, আহত ০৭; থানায় মামলা

রিমন আহম্মেদ, সিনিয়র স্টাফ রিপোর্টার   শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩
532 বার পঠিত
সোনাতলায় জমিতে কীটনাশক ছিটানোর জেরে মারপিট, আহত ০৭; থানায় মামলা

বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়নের খাঁটিয়ামারি যমুনা চরাঞ্চলে জমিতে ঘাসমারা কীটনাশক ছিটানোর জেরে মারপিটের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে গত ২০ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে।

এ ঘটনায় সোহেল রানা পলাশ বাদী হয়ে ১৮জনের নাম উল্লেখ পূর্বক ৫/৬জনকে অজ্ঞাত রেখে সোনাতলা থানায় মামলা দায়ের করেছে। এতে ৭জন গুরুতর আহত হয়েছে। আহতদের সোনাতলা উপজেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।


আহতদের মধ‍্যে ৩জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বগুড়া শজিমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তারা হলেন, পাকুল্লা মির্জাপুর গ্রামের মৃত ফারাজ মোল্লার ছেলে মো.অজিত মোল্লা(৬০) তার দুই ছেলে খলিল মোল্লা(২৫) ও মো.সোহেল রানা (পলাশ) মোল্লা(২১)।

অপর আহতরা হলেন,একই গ্রামের মৃত ফারাজ মোল্লার ছেলে জবেদালী মোল্লা(৬৫),মৃত হাজের আলীর ছেলে হামেদালি(৬৫),মো.ফিরোজ মোল্লার ছেলে তহিদুল ইসলাম(২০) ও মিষ্টার রহমান(২৮)।


জানা যায়, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ি ইউনিয়নের মহির উদ্দিন,জাহিদুল ইসলাম,সাখাওয়াত হোসন,কুদ্দুস মেকার,তাহিরুল ইসলামসহ কয়েকটি পরিবার সোনাতলার পাকুল্লা ইউনিয়নের খাটিয়ামারি চরে এসে বাড়িঘর নির্মাণ করে বসবাস করে আসছিল। সেখানে পাকুল্লা গ্রামের মো. অজিত মোল্লা সহ ওই গ্রামের অনেকেরই জমি রয়েছে খাটিয়ামারি চরে। অজিত মোল্লা ঘটনার তিনদিন আগে ওই চরে তার জমিতে ঘাসমারা কীটনাশক ছিটিয়ে দেন। এতে অজিত মোল্লার জমির আইলের পাশে মহির উদ্দিনের ধানের জমিতে কীটনাশক ঔষধের ছিটেফোটা যায়। এতে আইলের পাশে মহিরের কিছু ধানের চারা লাল হয়ে ওঠে। এরই জেরে গত ২০ সেপ্টেম্বর সকালে অজিত মোল্লা ও তার কয়েক প্রতিবেশিরা চরের জমিতে কাজ করতে গেলে অজিত ও মহিরের মধ‍্যে কীটনাশক ছিটানো নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সেখানে মারপিটের ঘটনা ঘটে।

মামলার এজাহারে সূত্রে জানা গেছে, মামলার প্রধান আসামী মহির উদ্দিনসহ অন‍্যান‍্য আসামীরা ভূমিদস‍্যূ। তারা পলাশের ও অজিত মোল্লার ‘খ’ শ্রেনির জমি অন‍্যের কাছ থেকে ‘ক’ শ্রেনির এগ্রিমেন্ট নেওয়া জমি অনেকদিন ধরে জোরপূর্বক দখলের চেষ্টা করে আসছে। জমিতে কীটনাশক ছিটানোকে ইস‍্যু করে ঘটনার দিন মহির উদ্দিন তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে অজিত মোল্লা,তার দুই ছেলের উপর হামলা করে। এ সময় সোহেল রানা পলাশ ও আশেপাশের জমিতে কাজ করা প্রতিবেশিরা এগিয়ে গেলে তাদেরকেও মারপিট করে হামলাকারিরা।


এ ব‍্যাপারে এলাকাবাসি জানান,ওই দিনের মারপিটে মহির উদ্দিনের পক্ষেরও কয়েকজন আহত হয়েছে। তারা সারিয়াকান্দি উপজেলা হাসপাতালে ভর্তি হয়েছে।

এ ব‍্যাপারে সোনাতলা থানা অফিসার ইনচার্জ সৈকত হাসান জানান, ঘটনার বিষয়ে থানায় মামলা হয়েছে আসামীদের গ্রেফতারে পুলিশের চেষ্টা অব‍্যাহত রয়েছে।

Facebook Comments Box

Posted ১১:৩৭ অপরাহ্ণ | শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!