সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় চাচাকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল অন্তঃসত্ত্বা ভাতিজির

রিমন আহম্মেদ, স্টাফ রিপোর্টার   সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১
65 বার পঠিত
সোনাতলায় চাচাকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল অন্তঃসত্ত্বা ভাতিজির

বগুড়া সোনাতলায় প্রতিপক্ষে মারপিট থেকে চাচা ইব্রাহিম হোসেনকে বাঁচাতে গিয়ে জীবন দিতে হলো সাত মাসের অন্তঃসত্ত্বা ভাতিজি আব্দুল কাদের এর মেয়ে কামরুন নাহার বেগম(২৩) হাউসিকে। ঘটনাটি ঘটেছে উপজেলার জোড়গাছা ইউনিয়নের মধ্য দিঘলকান্দি গ্রামে। সংবাদ পেয়ে থানা অফিসার ইনচার্জ রেজার নের্তৃত্বে এক দল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নান্নু আকন্দের স্ত্রী মাইমুনকে গ্রেফতার করেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, মধ্যদিঘলকান্দি গ্রামে মৃত জবেদ আলীর ছেলে ইব্রাহিম হোসেন ও একই গ্রামের মৃত ছামেদ আলী আকন্দের ছেলে আঃ মান্নান, নান্নু মিয়া ও আব্দুল হান্নানের সাথে পৌনে ২ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সোমবার সকালে ওই বিরোধপূর্ণ জমির উত্তর পাশে ইব্রাহিম মাটি ভরাটের কাজ করছিল। কাজ করা অবস্থায় প্রতিপক্ষের লোকজন অতর্কিতভাবে হাতে দেশিয় অস্ত্র, লাঠি-সোডা নিয়ে ইব্রাহিমকে মারপিট করতে থাকে। ইব্রাহিমের চিৎকারে তার আপন ভাতিজি হাউসি এগিয়ে এলে তাকেও প্রতিপক্ষের লোকজন বেধরক মারপিট করতে থাকে। চিৎকার শুনে এরপর ইব্রাহিম হোসেনের বড় ভাই আব্দুল কাদের, ভাবি রজিনা বেগম ও জরিনা বেগম এগিয়ে এলে তাদেরকেও মারপিট করে প্রতিপক্ষের লোকজন। মারপিটে ইব্রাহিম, হাউসি,আঃ কাদের, রজিনা ও জরিনা বেগম আহত হয়। আহতদের মধ্যে কামরুনাহার হাউসি ও ইব্রাহিমকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানীয় লোকজন নিয়ে গেলে হাউসিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। বাকীরা বাড়িতেই প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

alokitobogura.com

এ ব্যাপারে নিহত হাউসি বেগমের পিতা আঃ কাদের জানান, সোমবার সকাল ৯টায় তার ছোটভাই ইব্রাহিম হোসেন পাকা রাস্তার ধারে নিজের জমিতে মাটি ভরাটের কাজ করা অবস্থায় প্রতিপক্ষ আঃ মান্নান, নান্নু,আঃ হান্নান, গফুর, ওবায়দুল, বিপুল, মানিক, ভানু বেগম, রেবেকা বেগম ও মাইমুন বেগম সহ আরো ৭/৮ জন হাতে লাঠি-সোডা সহ দেশীয় অস্ত্র নিয়ে আমাদেরকে বেদম মারপিট করেছে। তিনি চিৎকার করে কাঁদতে কাঁদতে বলেন, চাচাকে আগাইতে গিয়ে তার আদরের মেয়ে হাউসিকে জীবন দিতে হলো। তিনি এর সুষ্ঠ বিচার দাবী করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক গ্রামবাসী জানান, ২০০৯ সালে মধ্যদিঘলকান্দি মৌজার ৯৪৭ দাগে ৪ শতাংশ জমি ইব্রাহিম প্রামানিক কাছে বিক্রয় করে ও ১ শতক জমি বিক্রয় করে রফিকুলের কাছে। যার দলিল ও প্রয়োজনীয় কাগজপত্র তার কাছে রয়েছে। আব্দুল মান্নান আকন্দ ও তার দুইভাই ওই ৫ শতাংশ জমির মধ্যে ১.৭৫ শতাংশ জমি পৈত্রিক সুত্রে দাবি করে, যার সঠিক কোনো প্রমানাদি নেই। তারা গায়ের জোরে দাবী করছেে।

এ বিষয়ে সোনাতলা থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা আলোকিত বগুড়া’র প্রতিবেদককে জানায়, জমিজমা নিয়ে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এঘটনায় আহতদের মধ্যে হাউসি নামে মহিলাটি শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেছে। এ ঘটনায় জিজ্ঞাবাদের জন্য একজন কে আটক করা হয়েছে।

Facebook Comments

Posted ১১:৫০ অপরাহ্ণ | সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১

Alokito Bogura। আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক:

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০৯১১৮৪৫, ০১৭৩৮৬৪৫৮৬০

ইমেইল: alokitobogura@gmail.com

বিজ্ঞাপন: ০১৬১০ ৯১১৮৪৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!