শনিবার ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় গৃহহীন বিধবা জামিলার মাথা গোঁজার ঠাঁই করে দিলো পুলিশ

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   রবিবার, ১০ এপ্রিল ২০২২
178 বার পঠিত
সোনাতলায় গৃহহীন বিধবা জামিলার মাথা গোঁজার ঠাঁই করে দিলো পুলিশ

বগুড়ার সোনাতলা উপজেলার ছোট বালুয়া গ্রামের মৃত গোলাম মোস্তফার স্ত্রী জামিলা বেওয়া (৪৮) একজন ভূমিহীন বিধবা মহিলা। প্রায় ১৫ বছর পূর্বে তার স্বামী মারা যায়। বর্তমানে তার সংসারে দুই তালাকপ্রাপ্ত মেয়ে এবং এক নাতি। গ্রামে গ্রামে ভিক্ষাবৃত্তি করে সংসার চালাতো এ অসহায় পরিবারটি। তাদের জায়গা-জমি, ঘর-বাড়ী না থাকায় অন্যের আশ্রয়ে নিদারুন দুঃখে- কষ্টে দিনাতিপাত করছিল। সহায় সম্বলহীন এই বিধবা নারীর কোন স্থায়ী আবাসও ছিল না। হতদরিদ্র গৃহহীন জামিলা’র পরিবারের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছে পুলিশ।

মুজিব শতবর্ষে‌‌‌‍‍ বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা’প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের প্রতিটি থানায় একটি করে গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মানের উদ্যোগ নেয় বাংলাদেশ পুলিশ। একইসাথে প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবার জন্য স্থাপন করা হয়েছে সার্ভিস ডেক্স।


আজ ১০ এপ্রিল রবিবার গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে গৃহ হস্তান্তর ও সার্ভিস ডেক্সের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে বগুড়ার সোনাতলা থানায় এক অনুষ্ঠানে সার্ভিস ডেক্স ও ঘর নির্মাণের উপর প্রামান্য তথ্যচিত্র ও প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠান অনলাইনে উপভোগের প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়।

থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, পৌর মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু, সাবেক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহিদুল বারী খান রব্বানী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ‍্যক্ষ আব্দুল মালেক, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম‍্যান জান্নাতুল ফেরদৌসী রুম্পা, ইনন্সপেক্টর (তদন্ত) কর্মকর্তা কামাল হোসেন, থানা সেকেন্ড অফিসার এসআই ইয়ামিন আলী, সদর ইউনিয়ন ইউপি চেয়ারম‍্যান জাকির হোসেন বেলাল, সাবেক মধুপুর ইউপি চেয়ারম‍্যান অসীম কুমার জৈন নতুন, এসআই আমিনুল ইসলাম, এএসআই এরশাদ, তরিকুল ইসলাম, সোনাতলা থানা নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এ দায়িত্বরত এএসআই সবনম মোস্তারিসহ অনেকই অনুষ্ঠানটি উপভোগ করেন।


এরপর অফিসার ইনচার্জ রেজা ছোটবালুয়া গ্রামে গিয়ে ৪১৫বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী দ্বারা নির্মিত তিনটি ঘরের চাবি উপকারভোগী বিধবা জামিলার হাতে তুলে দেন। এ সময় তার সাথে ছিলেন বালুয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মন্ডল, সাবেক চেয়ারম্যান প্রভাষক রুহুল আমিনসহ অনেকে।

Facebook Comments Box


Posted ৯:৫১ অপরাহ্ণ | রবিবার, ১০ এপ্রিল ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!