সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় গাছ কর্তন করে জোড়পূর্বক জমি দখলের চেষ্টা; মারপিটে আহত ০৩

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   শনিবার, ১৮ জুন ২০২২
62 বার পঠিত
সোনাতলায় গাছ কর্তন করে জোড়পূর্বক জমি দখলের চেষ্টা; মারপিটে আহত ০৩

বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নে সোনাকানিয়া গ্রামে প্রতিপক্ষ কর্তৃক গাছ কর্তন করে জোড়পূর্বক বসতবাড়ির জমি দখলের চেষ্টা ও মারপিটের ঘটনায় নারীসহ ৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে মৃত আনোয়ার হোসেনের ছেলে আল আমিন সানু (৩৫) সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। অপর আহত দুই জন আঙ্গুর আকন্দের ছেলে লাজু আকন্দ ও আল আমিন সানুর স্ত্রী রিতা বেগম প্রাথমিক চিকিৎস্যা নিয়েছে।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে আব্দুল মান্নান জানান, পৈত্রিক সুত্রে পাওয়া ১৫ শতাংশ জমির মধ্যে ৯ শতাংশ জমির উপর বসতবাড়ী নির্মান করে দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছি আমি। বাড়ীর সামনে বাকি ৬ শতাংশে বাবা-মার কবরসহ বিভিন্ন জাতের গাছাপালা লাগানো ছিল। কিন্তু ভুল বশত ওই ৬ শতাংশ জমি তার চাচাতো ভাই আব্দুর রশিদ এর নামে রেকর্ডভুক্ত হয়। রেকর্ড ঠিক করার জন্য বিজ্ঞ আদালতে আমার মামলাও দেওয়া আছে। যা এখনও চলমান রয়েছে। তারপরও আব্দুর রশিদ তার মেয়ে জামাইসহ তার লোকজন নিয়ে জোরপূর্বক দখলের চেষ্টায় লিপ্ত থাকে। একইভাবে ১৭’ই জুন শুক্রবার জুম্মার নামাজের সময় আব্দুর রশিদ তার মেয়ে জামাই মুরাদ হোসেনসহ তার লোকজন নিয়ে ওই জমিতে থাকা বিভিন্ন ধরনের গাছপালা কর্তন ও সীমানা প্রাচীর ভেঙ্গে জোড়পূর্বক দখলের চেষ্টা করে। এ সময় আমার পরিবারের লোকজন বাধা দিলে প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে আমার লোকজনের উপর হামলা চালিয়ে মারপিট করে।


এ ব্যাপারে প্রতিপক্ষের মুরাদ আকন্দ জানান, আমি ৫ বছর আগে আমার শুশুরের কাছ থেকে ৭৬৪৬ নং দাগে ৬শতাংশ জমি কবলা করেছি। দীর্ঘদিন হলেও এখনো তা দখলে নিতে পারিনি। সে কারনেই আজ জায়গাটি দখল নিতে গিয়েছি। তবে কবলাকৃত দলীল ও দখল নেয়ার বিষয়ে এমন কোন কাগজপত্র তারা দেখাতে পারেনি। এছারাও তাদের বিরুদ্ধে ওই জমি সহ বিভিন্ন জমির উপর বাটোয়ারা মামলা রয়েছে বলেও জানায় তারা।

এ বিষয়ে সোনাতলা থানার এসআই নুর ইসলামের সাথে কথা বললে তিনি জানান, খবর পেয়ে সঙ্গীয় ফোর্সনিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এসময় উভয় পক্ষকে উত্তেজিত অবস্থায় দেখলে তাদেরকে শান্ত থাকার পরামর্শ দেয়া হয়েছে।


Facebook Comments Box


Posted ৬:৫২ অপরাহ্ণ | শনিবার, ১৮ জুন ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!