শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় কবলাকৃত জমি প্রতিপক্ষ কর্তৃক দখল; থানায় অভিযোগ

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   সোমবার, ০২ আগস্ট ২০২১
69 বার পঠিত
সোনাতলায় কবলাকৃত জমি প্রতিপক্ষ কর্তৃক দখল; থানায় অভিযোগ

বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়নের হুয়াকুয়া গ্রামে কবলাকৃত জমি প্রতিপক্ষ কর্তৃক জোরপূর্বক দখল করার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে কবলাকৃত জমির মালিক সাবিনা ইয়াছমিন এর স্বামী ছানোয়ার হোসেন মন্ডল ও গোলজার মন্ডলের ছেলে মিন্টু মন্ডল বাদী হয়ে প্রতিপক্ষের ১০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে। অভিযুক্তরা হলো মন্ডলের একই এলাকার মৃত মোসলেম উদ্দিন আকন্দের ছেলে হেলাল আকন্দ, আব্দুস সামাদ আকন্দ ও মানজুদুর রহমান আকন্দ, বাবলু আকন্দের স্ত্রী মমতাজ বেগম ছেলে তাইবুর রহমান, মৃত হাবিজার রহমানের ছেলে বাদল মিয়া, জার্জিস মিয়ার স্ত্রী জোৎস্না বেগম, আব্দুল হকের স্ত্রী হাওয়া বেগম, হেলাল আকন্দের স্ত্রী জাহানারা বেগম, মৃত তমিজ উদ্দিনের ছেলে বিপুল।

অভিযোগ সুত্রে ও সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার হুয়াকুয়া মৌজার জেল নং-৯৩, খতিয়ান নং-১০৯,১৭৪,২৮১, আরএস/ডিপি খতিয়ান নং-৬৪৫, সাবেক দাগ নং-১০৪৩,১০৪৪,১০৪২, বর্তমান হাল দাগ নং-২২৩২,২২৩৩,২২৩৬ ধানী জমির তিন দাগে সাবিনা ইয়াছমিন ও মিন্টু মন্ডল ৬৬ শতাংশ জমি ওই গ্রামের মৃত মজিবর রহমানের দুই ছেলে মিজানুর রহমান পাশা ও শাহজাহান পাশার নিকট থেকে ক্রয় করে। ক্রয়কৃত জমি তারা দীর্ঘ ৪ বছর যাবৎ চাষাবাদ করে আসছে। মিন্টুর ভাগের ৩৩ শতাংশ সে নিজেই এবং সাবিনা ইয়াছমিনের ৩৩ শতাংশ একই এলাকার খায়রুল ইসলাম বর্গা নিয়ে চাষাবাদ করে আসছে।


এ বছরও বর্গাচাষি খাইরুল গত ১ লা আগষ্ট ওই জমিতে আপন ধান রোপন করে। রোপনকৃত জমির ধানের চারার মধ্যে প্রতিপক্ষের লোকজন পরের দিন ২ জুলাই সকালে সাবিনা ইয়াসমিনের ১৩ শতাংশ ও মিন্টু মন্ডলের ১৩ শতাংশ জমি দখল করে ধানের চারা রোপন করে। এ ছাড়াও প্রতিপক্ষের লোকজন ওই জমির পাশ দিয়ে বিভিন্ন ধরনের গাছপালা ভাঙিয়া প্রায় ১৫ হাজার টাকার ক্ষতি সাধন করে।

এ দিকে প্রতিপক্ষের বাবলু প্রামানিকের ছেলে তাইবুর রহমান জানান, দীর্ঘদিন থেকে তাদেরকে অবগত করে আসছি যে ২৬ শতাংশ জমি পৈত্রিক মুলে আমরা অংশিদার, যার প্রয়োজনীয় কাগজপত্রাদি বিদ্যমান আছে।আমরা ২ আগষ্ট সকালে সেই জমিতে আমন ধান রোপন করেছি। ওই জমি নিয়ে বিজ্ঞ জজ আদালতে মামলা বিচারাধিন রয়েছে বলেও জানান তাইবুর রহমান।


এ ব্যাপারে সোনাতলা থানা সেকেন্ড অফিসার জানান,ঘটনার বিষয়ে ছারোয়ার হোসেন ও মিন্টু মিয়া অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box


Posted ৮:২২ অপরাহ্ণ | সোমবার, ০২ আগস্ট ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!