মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় আল্পনা হত্যার বিচার ও দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

রিমন আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   বুধবার, ১৯ মে ২০২১
339 বার পঠিত
সোনাতলায় আল্পনা হত্যার বিচার ও দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বগুড়া সোনাতলা পৌর এলাকার আগুনিয়াইর গ্রামের মেয়ে আরিফা আক্তার আল্পনা হত্যার বিচার ও হত্যাকান্ডে জড়িত দোষী ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে আজ ১৯ই মে বুধবার সকাল ১১টায় সোনাতলা পিটিআই মোড়ে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে পৌর কাউন্সিলর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, দলমত নির্বিশেষে এলাকার নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি পেশার শত শত মানুষ হাতে ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহন করেন।

মানববন্ধন চলাকালিন সময়ে পৌর কাউন্সিলর নিপুন আনোয়ার কাজলের সভাপতিত্বে বক্তব্য দেন, বিশিষ্ট সমাজসেবক শাহিদুল বারি খান রব্বানী, উপজেলা খেলাঘর সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মহসিন আলী তাহা, পৌর মহিলা কাউন্সিলর ওয়াছিয়া আক্তার রুনা, বাঙালী বার্তা অনলাইন পত্রিকার সম্পাদক ইকবাল কবির লেমন ও এম মেহেরুল ইসলাম প্রমুখ।


বক্তারা অবিলম্বে সোনাতলার মেয়ে আরিফা আক্তার আল্পনা হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবী করেন।

উল্লেখ্য, সোনাতলা পৌরসভার আগুনিয়াতাইর গ্রামের মোঃ আলমের মেয়ে আরিফা আক্তার আল্পনাকে গত ১৪মে শুক্রবার বগুড়া সদর থানার মালতিনগর চাঁনমারিঘাট এলাকায় শ্বশুরবাড়িতে তার স্বামী,শ্বশুর ও শ্বাশুরি মিলে শারিরিক নির্যাতন করে হত্যার অভিযোগে বগুড়া জেলা নারী ও শিশু নির্যাতন আইনে আল্পনার মা জামিলা বেগম বাদী হয়ে মামলা দায়ের করে।


মামলা সুত্রে জানাযায়, উপজেলার পৌর এলাকার আগুনিয়াতাইড় গ্রামের মোঃ আলমের মেয়ে আরিফা আকতার আল্পনার সাথে ২০১৮ সালে বগুড়া সদর উপজেলার মালতিনগর চাঁনমারিঘাট এলাকার কিবরিয়ার ছেলে আব্দুর রহমান ডন (৩০) এর সাথে ইসলামী সরানুযায়ী বিবাহ হয়। বিয়ের কিছুদিন পর থেকেই যৌতুকলোভী আব্দুর রহমান ও তার বাবা-মা আল্পনাকে বাবার নিকট থেকে ৩ লক্ষ টাকা যৌতুক আনতে বলে। আল্পনা অস্বিকার করলে কারনে অকারনে স্বামীর বাড়ির লোকজন প্রায়ই নির্যাতন করতে থাকে। একই জেরে গত ১৪ মে শুক্রবার ঈদুল ফিতরের দিন আবারও স্বামী আব্দুর রহমান ডন বাবা-মার প্ররোচনায় ব্যাপক শারিরিক নির্যাতন করায় আল্পনার মৃত্যু হয়। হত্যাকে আত্মহত্যা হিসেবে প্রচারর জন্য আল্পনার গলায় ওড়না পেঁচিয়ে বাথরুমের ভিতরে ভেন্টিলিটারের সাথে জুলিয়ে রাখে। লাশের শরীরের বিভিন্ন জায়গায় জখমের চিহ্ন দেখে সন্দেহ হলে আল্পনার মা জামিলা বেগম বাদী হয়ে ২০০০ সালেন নারী ও শিশু নির্যাতন (সংশোধনী ২০০৩) এর আইনের ১১(ক)/৩০ ধারায় আল্পনার স্বামী আব্দুর রহমান, শ্বশুর কিবরিয়া ও শ্বাশুরী শিল্পী বেগমকে আসামী করে মামলা দায়ের করে।

Facebook Comments Box


Posted ৩:২৮ অপরাহ্ণ | বুধবার, ১৯ মে ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!