সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলার জোড়গাছা ইউপি নির্বাচনে জনসমর্থনে এগিয়ে প্রভাষক রফিকুল ইসলাম মতিন

রিমন আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ০৪ জুন ২০২১
396 বার পঠিত
সোনাতলার জোড়গাছা ইউপি নির্বাচনে জনসমর্থনে এগিয়ে প্রভাষক রফিকুল ইসলাম মতিন

বগুড়ার সোনাতলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জোড়গাছা ইউনিয়নে এবার চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে জনসমর্থনে সবচেয়ে এগিয়ে রয়েছেন, জোড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ভেলুরপাড়া ড.এনামুল হক ডিগ্রী কলেজের প্রভাষক রফিকুল ইসলাম মতিন। তিনি ওই ইউনিয়নের জোড়গাছা গ্রামের মোঃ আনিছুর রহমান সরকার ও মোছাঃ ফেন্সি বেগমের বড় ছেলে। স্কুল জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে ছাত্রলীগের মাধ্যমে তার রাজনীতি শুরু।

সরেজমিনে জানা যায়, প্রভাষক রফিকুল ইসলাম মতিন একজন আওয়ামী পরিবারের সন্তান। তিনি জোড়গাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির চার বারের সভাপতি, ভেলুরপাড়া এনায়েত আলী উচ্চ বিদ্যালয়ের দুই বার কফ সদস্য ও মধ্য দিঘলকান্দি আঃ বাছেদ দাখিল মাদ্রাসার তিন বার সভাপতির দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করেন। যার ফলে ওই ইউনিয়নের যুবসমাজ সহ সবার সাথে তার নিবিড় সম্পর্ক গড়ে উঠেছে।


এ ছাড়াও রফিকুল ইসলাম মতিন ইউনিয়ন ছাত্রলীগ, উপজেলা যুবলীগ ও বর্তমানে জোড়গাছা ইউনিয়ন সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করা কালে তৃণমুল পর্যায়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে দলকে সু-সংগঠিত করার ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছেন।

মতিন মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ব হয়ে তরুন প্রজন্মকে সু-সংগঠিত করে জাতীয় সংসদ, উপজেলা পরিষদ ও জোড়গাছা ইউপি’তে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চত করতে সকল নেতাকর্মীকে সাথে নিয়ে নির্বাচনী এলাকায় দ্বারে দ্বারে গিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দেওয়ার জন্য এলাকায় সার্বক্ষানিক দলের হয়ে কাজ করেছেন।


জোড়গাছা ইউনিয়নবাসীর অনেকই আলোকিত বগুড়ার প্রতিনিধিকে জানিয়েছেন, রফিকুল ইসলাম মতিন করোনাকালীন ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় তিনি নিজস্ব অর্থায়নে দুঃস্থ ও অসহায় হাজারো মানুষের মাঝে বস্ত্র ও খাদ্য সামগ্রী প্রদান করেছেন। এলাকার মানুষের বিপদে-আপদে সব সময় পাশে থেকেছেন। রফিকুল ইসলাম মতিন একজন পরীক্ষিত নেতা। তিনি দলের সাথে কখনও বেঈমানী করেননি। তাই তার মতো নেতাকে মূল্যায়ন করে আগামী নির্বাচনে জোড়গাছা ইউনিয়নে নৌকা প্রতীক দিলে বিপুল ভোটে বিজয় সুনিশ্চিত হবে।

চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম মতিন আলোকিত বগুড়ার প্রতিনিধিকে জানান, স্কুল জীবনে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে আমার রাজনীতির গুরু বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং অন্য ভিন্ন সোনাতলার রুপকার এ্যাড. মিনহাদুজ্জামান লীটনের হাত ধরে ছাত্রলীগে যোগদান করি। এরপর সোনাতলা-সারিয়াকান্দির উন্নয়নের রুপকার আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার একান্ত আস্থাভাজন এবং কাছের মানুষ প্রয়াত এমপি আব্দুল মান্নান এর দিকনির্দেশনায় দলের হয়ে কাজ করেছি। বর্তমান এমপি সাহাদারা মান্নানের একান্ত অনুগত হয়ে কাজ করে যাচ্ছি। গত বিএনপি-জামাত জোট সরকারের আমলে অনেক মামলা-হামলার শিকারসহ অনেক নির্যাতিত হয়েছি। ২০১৬ সালের ৭আগস্ট সোনাতলা পৌর নির্বাচনে নৌকার হয়ে কাজ করতে গিয়ে কঠিন নির্যাতনের শিকার হয়েছি।


তাই সবকিছু বিচার বিশ্লেষন করে এমপি সাহাদারা মান্নান মহোদয়, জেলা আওয়ামীলীগসহ মনোনয়ন বোর্ডের নীতি-নির্ধারনীগণ ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জোড়গাছা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমাকে নৌকা প্রতীক দিলে বিপুল ভোটে নির্বাচিত হয়ে জোড়গাছাকে একটি ডিজিটাল মডেল ইউনিয়নে পরিণত করবো ইন্শাল্লাহ।

 

Facebook Comments Box

Posted ১০:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৪ জুন ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(498 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!