সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলার একজন সফল উদ্যোক্তা ও সমাজ সেবক ছালেক উদ্দিন 

রিমন আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   শনিবার, ০৮ মে ২০২১
310 বার পঠিত
সোনাতলার একজন সফল উদ্যোক্তা ও সমাজ সেবক ছালেক উদ্দিন 

বগুড়া সোনাতলা উপজেলার একজন তরুন উদ্যোক্তা ও সমাজ সেবক মোঃ ছালেক উদ্দিন । তিনি ছালেক সোলার পাওয়ার লিমিটেডের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক। কৃষি জমিতে সৌর শক্তিকে কাজে লাগিয়ে সোলারের সাহায্যে পানি সেচের উদ্যোগ নিয়ে সফল হয়েছেন। এতেই তিনি ধীরে ধীরে একজন সফল তরুন উদ্যোক্তা হিসেবে দেশ-বিদেশে পরিচিতি লাভ করেছেন।

ছালেক উদ্দিন শুধু একজন সফল উদ্যোক্ততাই নন, তিনি একজন তরুন সমাজ সেবক। ব্যবসার পাশাপাশি তিনি সমাজ সেবায় আত্মনিয়োগ করে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে উঠেছেন।


এলাকার সর্বত্রই এখন আলোচনা এই তরুণ সমাজ সেবক কে নিয়ে। নিজের ব্যবসা প্রতিষ্ঠানের কিছু অর্থ দিয়ে সাধারণ মানুষের দুঃখ দ‚র্দশা নিয়ে কাজ করে যাচ্ছেন । সফল উদ্যোক্তা হওয়ার পর তিনি ভাবেন সাধারণ মানুষের সেবা করার। তাই ব্যবসায়ের প্রতিদিনের লাভের টাকার কিছু অংশ জমা রাখেন সাধারণ মানুষের সেবায় বিলিয়ে দেবার জন্য। তরুন এই সমাজ সেবক নিজ এলাকায় হতদরিদ্র ও খেটে-খাওয়া মানুষের বিপদে আপদে সবসময় পাশে থাকেন। খেটে-খাওয়া মানুষের ভাগ্য উন্নয়নের ক্ষেত্রে নিজের সাধ্যানুযায়ী পাশে থাকার চেষ্টা করেন।


গ্রামের দরিদ্র পরিবারের যেসকল ছেলেমেয়ে মেধাবী কিন্তু আর্থিক সচ্ছলতার অভাবে লেখাপড়া চালিয়ে যেতে পারে না, সেই সকল ছেলেমেয়েদের লেখাপড়া চালিয়ে নিয়ে যাওয়ার জন্য সাধ্য মতে তাদেরকে আর্থিক সাহায্য-সহযোগিতা করে থাকেন। নিজ ইউনিয়ন তেকানী চুকাইনগরের অনেক মসজিদ এবং এতিমখানায় তিনি সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। শুধু নিজের ইউনিয়নই নয় গোটা উপজেলায় তিনি সমাজ সেবামূলক কাজ করে যাচ্ছেন। তিনি ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, ইসলামী জালসা ও কন্যাদায় গ্রস্থ ব্যক্তিসহ সামাজিক সংগঠনকে বেশি সহযোগীতা করেছেন।


এ বিষয়ে তরুণ সমাজসেবক মোঃ ছালেক উদ্দিন আলোকিত বগুড়া’র প্রতিনিধিকে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গিকার বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছি। তাছাড়া মানুষ আল্লাহর সৃষ্টির সেরা জীব। আমাদের নবী হযরত মুহাম্মদ (সঃ) আমরা তাকে মানি অথচ তার পথকে অনুসরণ করি না। আমি তার অনুসারী হয়ে কেন মানুষের সেবায় এগিয়ে আসবো না। আমার প্রতিবেশী ও এলাকার মানুষ তার দাবিদার। আমি আমার ব্যবসা প্রতিষ্ঠানের কিছু লাভের অংশ গরীব দুঃখী মানুষের সেবায় ও এলাকার উন্নয়নে ব্যয় করে যাচ্ছি। যত দিন বাঁচবো ততদিন মানুষের সেবা করে যাবো ইন্শাল্লা।

Facebook Comments Box

Posted ৮:১৩ অপরাহ্ণ | শনিবার, ০৮ মে ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(477 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!