শুক্রবার ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি; রেল কর্মকর্তাকে বদলি

রিমন আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   সোমবার, ০৭ জুন ২০২১
234 বার পঠিত
সোনাতলায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি; রেল কর্মকর্তাকে বদলি

বগুড়ার সোনাতলা রেলওয়ে স্টেশন মাস্টার রবিউল ইসলামের বিরুদ্ধে মোবাইলে কথোপকথনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠেছে।

একই স্টেশনের সুশীল দাশ নামে এক পয়েন্টসম্যান এর সাথে কথোপকথনে ফেঁসেছেন ওই রেল কর্মকর্তা। কথোপকথনের অডিও ক্লিপ পয়েন্টসম্যান সুশীল দাসের ফেইসবুক পেজে ছাড়ার পর তা ব্যাপকভাবে ভাইরাল হলে রেলকর্তৃপক্ষ তাকে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ স্টেশনে তাকে বদলি করে।


জানা যায়, রবিউল ইসলাম সোনাতলা উপজেলার চারালকান্দি গ্রামের মৃত হেদায়েত আলী তালুকদারের ছেলে। সোনাতলা স্টেশনের পয়েন্টসম্যান সুশীল দাসের সাথে মোবাইলে কথা বলেন রবিউল। সুশীলের বাড়ি একই উপজেলার হরিখালী গ্রামে।

স্থানীয়ভাবে জানা গেছে, গত ১৭ মে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট ডিভিশন কন্ট্রোল অফিস থেকে স্টেশন মাস্টার রবিউল ইসলামকে টিকেট কাউন্টারের উপরে লাগানো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি তুলে পাঠাতে বলা হয়। রবিউল ইসলাম স্টেশনে না থাকায় মোবাইলে পয়েন্টসম্যান সুশিল কুমার দাশকে ওই ছবিটি তুলে পাঠাতে বলেন। এসব কথাবার্তা সুশিলের মোবাইলে রেকর্ড হয়ে যায়।


রেকর্ডটিতে স্টেশন মাষ্টার রবিউলকে বলতে শোনা যায়, ‘কন্ট্রোলের সোহাগ ফোন দিয়ে কছে বঙ্গবন্ধুর ছবি তুলে ইমেইলে পাঠাতে। ভিতরের তো দুজনেই। শেখ হাসিনা প্লাস ওর স্বামী না কি যেন হয়। ’‘ওর বাপ। তালে শুনে নিব বাপ-বেটির ছবি দিমু নাকি একজনের। তাহলে ওরা বাপবেটি, তাই না, আমিতো স্বামী-বউ বানাইছি। হিন্দু মানুষের নাম মনে থাকে না’

রেকর্ডটির বিষয়ে পয়েন্টসম্যান সুশীল দাস বলেন, লালমনিরহাট কন্ট্র্রোল অফিসের নির্দেশে ছবি তোলার কথা জানানোর জন্য স্টেশন মাস্টার রবিউল ইসলাম এসব কথা বলেন। এই রেকর্ড মুছে ফেলার জন্য আমাকে চাপ দিচ্ছিলেন। এমনকি আমি অফিসে আসারও পরও হাজিরা খাতায় আমাকে অনুপস্থিত দেখিয়েছেন। এ বিষয়ে জানতে চাইলে তিনি আরও খারাপ আচরণ করেন আমার সাথে।


এ বিষয়ে রবিউল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করে করেও তাকে পাওয়া যায়নি। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তিমূলক কথা বলার অভিযোগ উঠার পর রেল কর্তৃপক্ষ রবিউল ইসলামকে সোনাতলা থেকে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জে বদলি করেছে।

এ বিষয়ে রেলওয়ের লালমনিরহাট জোনের ডিভিশনাল ম্যানেজার রেল (ডিআরএম) শাহ সূফী নুর মোহাম্মদ বলেন, বিষয়টি তিনি মৌখিকভাবে শুনেছেন, অডিও ক্লিপ শোনেন নি। তবে প্রাথমিক শাস্তি হিসেবে তাকে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বদলি করা হয়েছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

Facebook Comments Box

Posted ১১:৪৪ অপরাহ্ণ | সোমবার, ০৭ জুন ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(458 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!