বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   শনিবার, ৩০ জুলাই ২০২২
70 বার পঠিত
সোনাতলায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বগুড়ার সোনাতলায় রোপা আমন মৌসুমে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত দুস্থ ও প্রান্তিক কৃষকদের পুনর্বাসনের লক্ষ্যে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় ৩০ জুলাই শনিবার বিকেলে উপলক্ষে উপজেলা বঙ্গবন্ধু মিলনায়তনে বিতরণ পূর্ব এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানে বক্তব্য দেন ও আনুষ্ঠানিকভাবে বিতরণের উদ্বোধন করেন। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম এর সঞ্চালনায় বিশেষ অতিথি বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড.মিনহাদুজ্জামান লীটন ও স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ আহমেদ।


অন্যান্যের মধ্যে বক্তব্য দেন থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন, পাকুল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লতিফুল বারী টিম, সোনাতলা ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আতাউর রহমান আনসারী ও উপজেলা কৃষক লীগের সভাপতি আবু লায়েছ হোসেন নাহিদ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের সদস্য আবু মোঃ জিয়াউল করিম শ্যাম্পো, উপজেলা আওয়ামীলীগ নেতা শাহিদুল বারী খান রব্বানী, মধুপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আলিম, সাবেক চেয়ারম্যান অসিম কুমার জৈন নতুন, হরিখালী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাসুদ পারভেজ ও উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মীর মোঃ শারিয়ারসহ অনেকে।

শেষে উপজেলার ১ হাজার ৩৫০ জন কৃষকের মাঝে প্রত্যেককে ৫ কেজি ধানের বীজ ও ২০ কেজি করে সার বিতরণ করা হয়। একই অনুষ্ঠানে গ্রীষ্মকালীন পেঁয়াজের ফলন বৃদ্ধির লক্ষ্যে ১’শ জন কৃষকের মাঝে ১ কেজি বীজ, ২০ কেজি এমওপি, ২০ কেজি ডিএপি সার ও কৃষি উপকরণ বিতরণ করা হয়। এছাড়াও উপজেলার ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে বেঞ্চ বিতরণ করা হয়। এর পূর্বে প্রধান অতিথি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জাতীয় ফল মেলা উদ্বোধন করেন।


Facebook Comments Box


Posted ১১:২১ অপরাহ্ণ | শনিবার, ৩০ জুলাই ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!