শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন; থানায় অভিযোগ 

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২
159 বার পঠিত
সোনাতলায় পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন; থানায় অভিযোগ 

বগুড়ার সোনাতলায় জমিজমা সংক্রান্ত জেরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে পুকুরের মালিকদের পক্ষে  মহিদুল ইসলাম বাদী হয়ে প্রতিপক্ষের আব্দুস সালামের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বালুয়া ইউনিয়নের উত্তর আটকড়িয়া(ঝিনারপাড়া) গ্রামে। বাদী মহিদুল ইসলাম ওই গ্রামের মৃত আঃ গফুর আকন্দের ছেলে এবং প্রতিপক্ষ আব্দুস সালাম আইয়ুব হোসেনের ছেলে।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার ঝিনারপাড়া গ্রামে জমিজমা নিয়ে মৃত আঃ গফুর আকন্দের ছেলেদের সাথে একই গ্রামের আয়ুব হোসেনের ছেলে আব্দুস সালাম ও তার লোকজনের সাথে বিরোধ চলে আসছিল। এমনকি কারণে-অকারণে তাদের মধ্য ঝগড়া বিবাদ লেগেই থাকতো। এরই জেরে ৬ অক্টোবর দিবাগত গভীর রাতে বাদীর বাড়ির দক্ষিণ পাশে প্রায় পাঁচবিঘা জলকর পুকুরে আব্দুস সালাম বিষ ঢেলে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে। এতে বাদীর প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। বাদী তার অভিযোগে আরও উল্লেখ করেন , ওই পুকুরটি একই গ্রামের নয়ন মন্ডলের নিকট তিন বছরের জন্য লিজ রাখার চুক্তি হয়েছিল এবং বায়না স্বরূপ কিছু টাকাও লেনদেন হয়েছে। কিন্তু ওই আব্দুস সালাম নয়ন মন্ডলকে পুকুরটি নয়ন মণ্ডলকে লিজ নিতে নিষেধ করে । এ সময় আব্দুস সালাম নয়ন মন্ডলকে আরো বলেছিল যে, নিষেধ করা সত্ত্বেও পুকুরটি লিজ নেওয়া হলে তার বড় ক্ষতি হবে। প্রতিপক্ষের লোকজন এর আগেও বাদীর বাঁশঝাড় হতে বাঁশ কেটে নিয়েছে এবং বাঁশঝার নস্ট করেছে ও ১টি বিদ্যুৎ চালিত মেশিন ভেঙ্গে চুরমার করে দিয়েছে। বিবাদীরপ্রায় সময় বাহির হতে লোক ভারা করে নিয়ে এসে  বিভিন্ন প্রকার হুমকি ধামকি সহ প্রান নাশের হুমকি প্রদান করে ।


সরেজমিনে গেলে মহিদুল ইসলাম জানান, ঘটনার  রাতে আমরা রাতের খাবার খেয়ে পরিবার পরিজন নিয়ে ঘুমিয়ে পরি তারপর রাত অনুমান ১২.০০ ঘটিকার সময় বিবাদী আব্দুস সালাম মোটর সাইকেল যোগে আমার পুকুরের কাছে এসে দারায় তখন আমি মনে করি সে মনে হয় কারো সাথে মোবাইল ফোনে কথা বলার জন্য মোটর সাইকেল থামাইয়া কথা বলছে। পরে আমি আবার সুয়ে পরি প্রতিদিনের ন্যায় আমি সকালে ঘুম থেকে উঠে ব্রাশ করতে করতে পুকুরের পারে যাই সেখানে গিয়ে দেখি আমার পুকুরে থাকা সব মাছ মরে ভেসে উঠেছে। এতে এলাকার লোকজন উক্ত ঘটানা দেখে ও শুনে, পরে আমি বুঝতে পারি যে রাতে আব্দুস সালাম আমার পুকুরে বিষ প্রয়োগ করেছে।

এ ব্যাপারে পুকুরটি লিজ নেওয়া নয়ন জানান, আব্দুস সালাম আমাকে পুকুরটি লিজ নিতে নিষেধ করে এবং লিজ নিলে সে পুকুরের ক্ষতি করবে।


এ বিষয়ে বিবাদী আব্দুস সালাম জানান, শত্রুতা করে আমার নামে অভিযোগ করা হচ্ছে। এ বিষয়ে আমি কিছুই জানিনা।

এ ব্যাপারে সোনাতলা থানা অফিসার ইনচার্জ সৈকত হাসান জানান, বিষয়টির ব্যাপারে থানায় অভিযোগ হয়েছে, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


Facebook Comments Box

Posted ৭:৫৭ অপরাহ্ণ | শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!