মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় ধানের বীজ বিতরণকে কেন্দ্র করে চেয়ারম্যান মেম্বারের মধ্যে ধাক্কা-ধাক্কি

আব্দুর রাজ্জাক, সোনাতলা   শনিবার, ১৫ জুন ২০২৪
196 বার পঠিত
সোনাতলায় ধানের বীজ বিতরণকে কেন্দ্র করে চেয়ারম্যান মেম্বারের মধ্যে ধাক্কা-ধাক্কি

বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নে আউশ ধানের বীজ বিতরণ কেন্দ্র করে চেয়ারম্যান ও মেম্বারের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায় ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

আজ ১৫ জুন শনিবার দিগদাইড় ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।


সরেজমিনে জানা যায়, সারা দেশের ন্যায় প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ভিজিএফ এর চাল বিতরণের লক্ষ্যে ওই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যানসহ সকল মেম্বার উপস্থিত হন। সেখানে ৯ নং ওয়ার্ডের মেম্বার রবিউল ইসলাম ও চেয়ারম্যান শহিদুল হক টুলুর মাঝে কৃষি প্রোনোদনা ধান বীজ বন্টন নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এ ঘটনায় পরস্পরের অভিযোগ উঠেছে।

এ ব্যপারে ম্বেম্বার রবিউল ইসলাম বলেন, অন্যান্য ওয়ার্ডের চেয়ে আমার ৯ নং ওয়ার্ডে জনসংখ্যা বেশি। তাই সকল মেম্বারদের চেয়ে আমার ভাগে বেশি বরাদ্দ থাকার কথা। কিন্তু চেয়ারম্যান মহোদয় ঈর্ষান্বিত হয়ে প্রণোদনার উফশী আউস ধানের বীজ ও সার আমাকে কম বরাদ্দ দিয়ে থাকে সবসময়। পুরো ইউনিয়েন ৬০ জন কৃষকের বরাদ্দ এসেছে। এর মধ্যে চেয়ারম্যন তার নিজের জন্য ১২ টি রেখে আমাকে দিয়েছে মাত্র ৪টি। এ নিয়ে চেয়ারম্যানের সাথে কথা বলতে গেলে তিনি রাগান্বিত হয়ে মারমুখি আচারণসহ ধাক্কা মারে আমাকে।


উক্ত বিষয়ে দিগদাইড় ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল হক টুলুর নিকট জানতে চাইলে তিনি আলোকিত বগুড়াকে বলেন, এই ইউনিয়নে মোট বরাদ্দ ৬০ জন কৃষকের প্রোনোদনা এসেছে। তার মধ্যে ৯ জন ইউপি সদস্য ও ৩ জন সংরক্ষিত মহিলা ইউপি সদস্যদের প্রত্যেকে ৪টি করে বন্টন করে দেওয়া হয়েছে। ঈদের পূর্ব মুহুর্তে ভিজিএফ এর চাল বিতরণ একটি ঝামেলার কাজ। এই সময় ওই ইউপি সদস্য পূর্বের জের ধরে আমার সাথে তর্কাতর্কি করে। এ বিষয়ে পরে আলোচনা করা হবে বললে সে চড়াও হয়ে তেড়ে আসে। যা মোটেও উচিত হয়নি তার। এছাড়াও তিনি আগেও এ ধরনের আচরণ করেছে।

উফশী আউশ ধান বীজ বিতরনের কথা জানতে চাইলে উপজেলা কৃষি কর্মকর্তা সোহরাব হোসেন আলোকিত বগুড়াকে বলেন, দিগদাইড় ইউনিয়নে ১০০ কৃষকের জন্য বরাদ্দ দেওয়া আছে। তবে ভাগ-বাটোয়ারার বিষয়টি চেয়ারম্যান তার ইউনিয়নের সদস্যদের মাঝে বন্টন করে থাকেন। তবে একে অপরকে লাঞ্চিতের ঘটনা দুঃখজনক।


Facebook Comments Box

Posted ৭:৩৬ অপরাহ্ণ | শনিবার, ১৫ জুন ২০২৪

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!