শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও মারপিট; আহত ০১

আলোকিত বগুড়া   মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩
91 বার পঠিত
সোনাতলায় জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও মারপিট; আহত ০১

আব্দুর রাজ্জাক, সোনাতলা (বগুড়া) প্রতি নিধি‌: বগুড়ার সোনাতলায় জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও মারপিটের ঘটনায় এনতাজুল হক নামের এক ব্যক্তি আহত হয়েছে। এঘটনাটি ঘটে উপজেলার জোরগাছা ইউনিয়নের উত্তর বয়ড়া গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আব্দুর রউফ এর ছেলে।

আহত সুত্রে জানা গেছে, উপজেলার জোরগাছা ইউনিয়নের উত্তর বয়ড়া গ্রামের মৃত আব্দুর রউফ এর ছেলে মোঃ এনতাজুল হকের সর্জনপাড়া মৌজার ২০০ নং দাগে পত্তনমুলে ৩ একর ৪৬ শতাংশ জমি রয়েছে। যা তিনি দীর্ঘ বছর যাবৎ ভোগ দখল করে আসছেন।


এদিকে উক্ত দাগে ৮২ শতাংশ জমির ওপর একই গ্রামের মৃত সিরাজুল হকের ছেলে জাকির হোসেন, মৃত মোছলেম উদ্দিনের ছেলে ছানাউল হক ও মোঃ সিদ্দিক হোসেন (ডাবলু)’র ছেলে মুরাদ হোসেন তাদের নিজ নামিয় একটি ভুয়া রেকর্ড তৈরি করে বিভিন্ন ভাবে জোরপূর্বক দখলের চেষ্টা করে। এবিষয়ে উচ্চ আদালতে একটি মামলাও চলমান রয়েছে।

একপর্যায়ে গত ৩ এপ্রিল সোমবার সকালে এনতাজুলের বাড়িতে কেউ না থাকার সুযোগে জাকির হোসেন, ছানাউল হক ও মুরাদ হোসেন ওই জমিতে গিয়ে জোরপূর্বক গাছ লাগানোর চেষ্টা করে। এ খবর পেয়ে এনতাজুল হক ও তার পরিবারের লোকজন দ্রুত সেখানে গিয়ে তাদেরকে বাঁধা নিষেধ করে। এসময় জাকির হোসেন ও তার লোকজন এনতাজুল সহ তার পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের ভয়ভীতিকর হুমকি প্রদান করতে থাকে। এমতাবস্থায় তারা ক্ষিপ্ত হয়ে হাতে লাঠিসোটা ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে এনতাজুলের উপর অতর্কিত ভাবে হামলা করে। এসময় ছানাউল ও মুরাদ এনতাজুলকে কিলঘুষি মারতে মারতে মাটিতে ফেলে দিলে জাকির হোসেন ছুটে এসে লাঠি দিয়ে এনতাজুলের মাথায় উপর্যুপুরি আঘাত করতে থাকে। এতে করে এনতাজুল গুরুত্বর আহত হয়। একইসঙ্গে জাকির হোসেন ও তার সহযোগীরা এনতাজুলের পরিবারের সদস্যদের খুন ও বিভিন্ন ধরনের ভয়ভীতিকর হুমকি প্রদান করে পালিয়ে যায়।


এদিকে এনতাজুলের অবস্থা বেশি গুরুত্বর হলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

আহতের পরিবার আরো বলেন, এ ঘটনার পর হামলাকারি জাকির আমাদের ফাঁসানোর জন্য মিথ্যার আশ্রয় নিয়ে প্রায় ৩ ঘন্টা পর হাসপাতালে গিয়ে ভর্তি হয়। এছাড়াও সেখানে ভর্তি থাকা অবস্থায় সে পুনরায় বাড়িতে আসে এবং আমাদের গালমন্দ সহ প্রানে মেরে ফেলার হুমকি দেয়।


এবিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা জানায় সকালে ডা. হাসপাতালের সকল রোগিদের বেডে বেডে চিকিৎসা সেবা দিতে গেলে জাকির হোসেনকে উপস্থিত পাওয়া যায়নি। একারনে তাকে পলাতক দেখানো হয়েছে।

Facebook Comments Box

Posted ৭:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ এপ্রিল ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!