রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সোনাতলায় ইউপি চেয়ারম্যান কর্তৃক বিক্রি করা ভিজিএফ’র চাল উদ্ধার করলেন ইউএনও

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   বুধবার, ১৯ এপ্রিল ২০২৩
315 বার পঠিত
সোনাতলায় ইউপি চেয়ারম্যান কর্তৃক বিক্রি করা ভিজিএফ’র চাল উদ্ধার করলেন ইউএনও

বগুড়ার সোনাতলায় প্রধানমন্ত্রীর দেওয়া অসহায়দের জন‍্য ঈদ উপহারের ভিজিএফ’র চাল বিতরণ না করে গোপনে বিক্রি করার অভিযোগ উঠেছে সদর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন বেলাল এর বিরুদ্ধে।

উপজেলা নির্বাহী অফিসার সাঈদা পারভীন ১৯ এপ্রিল সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গোপনে বিক্রি করে দওয়া ভিজিএফ’র চাল ও খাদ‍্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা দরের ৩০কেজি ওজনের ১০৯ বস্তা চাল চাল পৌর এলাকার আগুনিয়াতাইর গ্রামের চাল ব‍্যবসায়ী তাজরুল ইসলাম মন্ডল তাজুলের গোডাউন থেকে উদ্ধার করেন। এ ব‍্যাপারে থানার নিয়মিত মামলা দায়ের হয়েছে।


মামলা সুত্রে জানা যায়, সোনাতলা সদর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ভিজিএফ’র চাল ১ হজার ৪’শ ৬৬ জন অসহায় মানুষের জন‍্য ১৪.৬৬০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়। ১৭ এপ্রিল ওই চাল বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান আনুষ্ঠানিকভাবে বিতরণের উদ্বোধন করে চলে যান। এরপর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বেলাল ইউপি সদস‍্যদের নিয়ে বিতরণ করেন। ইউপি চেয়ারম্যান চালাকি করে ৫০ কেজি ওজনের ৩০ বস্তা চাল বিতরণ না করে মজুদ রাখেন। গোপনভাবে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার জানতে পারেন এবং ওই চালগুলো দ্রুত বিতরণের নির্দেশ দেন ইউপি চেয়ারম্যানকে।

আজ ১৯ এপ্রিল সকালে ৩০ বস্তার মধ‍্যে ১৫ বস্তা বিতরণ করেন ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বেলাল। বাকি ১৫ বস্তা চাল অসৎ উদ্দেশ‍্যে তাজুলের নিকট বিক্রি করে দেয় ইউপি চেয়ারম্যান। বিষয়টি আবারো নির্বাহী অফিসার জানতে পেরে অভিযান চালান এবং জানতে পারেন যে, চালগুলো তাজুলের নিকট বিক্রি করা হয়েছে। এরপর নির্বাহী অফিসার তাজুলের গোডাউনে অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ১৫ বস্তা ভিজিএফ’র চাল জব্দ করেন। এছাড়া ওই গোডাউনে ১০৯ বস্তা খাদ‍্যবান্ধব কর্মসূচির চাল দেখতে পান এবং সেগুলোও জব্দ করেন। নির্বাহী অফিসারের নির্দেশে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস বাদী হয়ে ইউপি চেয়ারম্যান জাকির হোস‍েন বেলাল, গোডাউন মালিক তাজরুল ইসলাম মন্ডল ও তার কর্মচারী মোজাম্মেল হোসেন পাপ্পু’র নামে থানায় মামলা দায়ের করেন।


এ ব‍্যাপারে সদর ইউনিয়নের চেয়ারম্যান এর সাথে মোবাইল ফোনের মাধ‍্যমে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

এ ব‍্যাপারে সোনাতলা থানা অফিসার ইনচার্জ সৈকত হাসান থানা মামলার বিষয়টি নিশ্চিত করে আলোকিত বগুড়া’কে জানান, অবশ‍্যই এ ব‍্যাপারে আইনি ব‍্যবস্থা নেয়া হবে।


Facebook Comments Box

Posted ১০:৪৭ অপরাহ্ণ | বুধবার, ১৯ এপ্রিল ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!