শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২
173 বার পঠিত
সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলা পরিষদের ৭টি ওয়ার্ডের সদস্য ও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ইলেকট্রোনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন ১১৯১ জন ভোটার। আজ সোমবার সকাল নয়টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে দুপুর দুইটা পর্যন্ত।

জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের নয়টি ভোটকেন্দ্রে জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ৯টি কেন্দ্রের ১৮টি বুথে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১১৯১ জন ভোটার। এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস, ১নং ওয়ার্ডের (কাজিপুর) সদস্য হিসেবে আওয়ামীলীগ নেতা মোসলেম উদ্দিন ও ৬নং ওয়ার্ডের (উল্লাপাড়া) আওয়ামীলীগ নেতা গোলাম মোস্তফা বিনা প্রতিদ্বন্ধীতায় জয়ী হয়েছে। এই নির্বাচনে সাধারণ সদস্য পদে ৩৮ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।


জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য পদে বিজয়ী হলেন যারা- ১নং ওয়ার্ডের (কাজিপুর, সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ) তিনটি ভোট কেন্দ্রে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। মোছা: জুই পারভীন (ফুটবল) ১৮১ ভোট পেয়ে ১নং ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী কাজী সেলিনা পারভীন (দোয়াত কলম) ১০৭ ভোট পেয়েছেন। ২নং ওয়ার্ডের (উল্লাপাড়া, তাড়াশ ও রায়গঞ্জ) তিনটি ভোট কেন্দ্রে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। কামরুন্নাহার আলো (ফুটবল) ১৮৮ ভোট পেয়ে ২নং ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী মোছা: পরি খাতুন (হরিণ) ১৫৯ ভোট পেয়েছেন। ৩নং ওয়ার্ডের (বেলকুচি, শাহদাপুর ও চৌহালী) তিনটি ভোট কেন্দ্রে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। নারগীস খাতুন (টেবিল ঘরি) ১০৭ ভোট পেয়ে ২নং ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতি প্রতিদ্বন্ধী প্রার্থী লাবনী খাতুন (মাইক) ১০৩ পেয়েছেন।

জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে বিজয়ী হলেন যারা- ১নং ওয়ার্ডের (কাজিপুর) সদস্য হিসেবে আওয়ামীলীগ নেতা মোসলেম উদ্দিন বিনা প্রতিদ্বন্ধীতায় জয়ী হয়েছে। ২নং ওয়ার্ডে (সিরাজগঞ্জ সদর) সাধারণ সদস্য পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। এ ওয়ার্ডে ১৫২ জন ভোটাধিকার প্রয়োগ করেন। মো: একরামুল হক (টিউবওয়েল) ৭৫ ভোট পেয়ে ২নং ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতি প্রতিদ্বন্ধী প্রার্থী মো: মিজুনুর রহমান (উট পাখী) ৫১ পেয়েছেন। কামারখন্দ উপজেলার চারটি ও উল্লাপাড়া উপজেলার চারটি ইউনিয়ন নিয়ে গঠিত জেলা পরিষদের ৩নং ওয়ার্ড। এ ওয়ার্ডে মোট ভোটার ১০৬ ভোটাধিকার প্রয়োগ করেন। সাধারণ সদস্য পদে ৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আমিনুল ইসলাম খান (বৈদ্যুতিক পাখা প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দী কামরুল হাসান আমিনুল (হাতী প্রতীক) পেয়েছেন ৩৯ ভোট। সাধারণ সদস্য পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। ৪নং ওয়ার্ড (রায়গঞ্জ) সদস্য পদে মো: গোলাম হোসেন সুমন সরকার বৈদ্যুতিক পাখা) ৭৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মো: গোলাম মোস্তফা (তালা) পেয়েছেন ৪২ ভোট। এই ওয়ার্ডে ১৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাধারণ সদস্য পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। ৫নং ওয়ার্ড (তাড়াশ) সদস্য পদে মো: শরিফুল ইসলাম তাজফুল (উট পাখি মার্কা) ৫৪ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেরাজ সরকার (টিউবওয়েল) পেয়েছেন ৪০ ভোট। এই ওয়ার্ডে ১০৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাধারণ সদস্য পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। ৬নং ওয়ার্ডের (উল্লাপাড়া) আওয়ামীলীগ নেতা গোলাম মোস্তফা বিনা প্রতিদ্বন্ধীতায় জয়ী হয়েছে। ৭নং ওয়ার্ড (শাহজাদপুর) সদস্য পদে উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য ভিপি আব্দুর রহিম (তালা মার্কা) ৭৭ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইকবাল হোসেন নয়ন (অটোরিক্সা) পেয়েছেন ৪৬ ভোট। এই ওয়ার্ডে ১৩৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাধারণ সদস্য পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। বেলকুচি জেলা পরিষদের নির্বাচনের ৮নং ওয়ার্ডের আল আমিন (উট পাখি) ৫২ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদন্দী শাহজাহান আলী প্রামাণিক অটোরিকশা ৪২ ভোট পান। এ ওয়ার্ডে ১২০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাধারণ সদস্য পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন।
চৌহালী জেলা পরিষদের নির্বাচনের ৯নং ওয়ার্ডের মাসুদ রানা তালা প্রতীক ৪৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদন্দী রাশেদুল হাসান সিরাজ অটোরিকশা ৩০ ভোট পান। এ ওয়ার্ডে জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাধারণ সদস্য পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন।


জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. ফারুক আহাম্মদ আলোকিত বগুড়া’কে জানান, সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জেলায় কোনো অপ্রীতিকর পরিস্থিতি ছাড়া নির্বাচন শেষ করেছি।

Facebook Comments Box


Posted ১২:২২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!