সোমবার ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন আজ

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২
113 বার পঠিত
সিরাজগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন আজ

আজ ২৮ফেব্রুয়ারী সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সিরাজগঞ্জ জেলা সম্মেলনের নেতৃত্ব নির্বাচনে কী বার্তা দেবে আওয়ামী লীগ, তা নিয়ে নানা জল্পনা-কল্পনা চলছে। শীর্ষ দুই পদে নতুন-পুরাতনের সমন্বয় না নতুন মুখের চমক আসবে?। দির্ঘ ৭বছর পর সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

২০১৫ সালের ৮ জানুয়ারিতে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে সম্মেলন প্রস্তুতি কমিটির উদ্দেগে সকল প্রস্তুতি শেষ। জেলা শহরের প্রতিটি রাস্তায় তৈরি হয়েছে বিশাল বিশাল তোরণ। এছারা ব্যানার, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জেলা।


সম্মেলনের মাধ্যমে জেলার নেতৃত্বে তথা সভাপতি-সাধারণ সম্পাদক পদে কারা আসছেন তা নিয়েই জোর জল্পনা-কল্পনা চলছে।
সিরাজগঞ্জ জেলা সম্মেলনের সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থী সম্মেলনের শীর্ষ দুই পদে অংশগ্রহণ করবেন। এরা হলেন- সভাপতি পদপ্রার্থী বর্তমান জেলা আওয়ামলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কেএম হোসেন আলী হাসান, সাবেক মন্ত্রী ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস, সহ-সভাপতি বীর মুক্তি যোদ্ধা এ্যাড. বিমল কুমার দাস, সহ-সভাপতি এ্যাড. আব্দুর রহমান পিপি।

সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা হলেন- বর্তমান সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামলীগের তথ্য ও গবেশনা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জান্নাত আরা হেনরী, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কৃষিবিদ আলহাজ্ব মো: সাখাওয়াত হোসেন সুইট, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শামসুজ্জামান আলো।


জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: আবু ইউসূফ সূর্য বলেন, ২৮ ফেব্রুয়ারী সিরাজগঞ্জ জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রথম অধিবেশন শেষ করে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে। তৃণমূলের মতামত ও দলীয় সভানেত্রীর পরামর্শক্রমেই সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হবে। সভাপতি সাধারণ সম্পাদক পদে এপর্যন্ত মোট ৯ জন মনোনয়ন পত্র সংগ্রহ করে আবর তারা জমাও দিয়েছে নির্বাচন পরিচালনা কমিটির কাছে। স্বাস্থ্য বিধি মেনে সিরাজগঞ্জ জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে।


উল্লেখ্য, ২০১৫ সালের ৮ জানুয়ারি সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি নির্বাচিত হন আবদুল লতিফ বিশ্বাস এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া। ২০১৬ সালের ১৮ মার্চ চিকিৎসাধীন অবস্থায় গোলাম কিবরিয়ার মৃত্যু হলে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. হাবিবে মিল্লাত মুন্নাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

কিন্তু ২০২১ সালের ২২ নভেম্বর দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল লতিফ বিশ্বাস এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবে মিল্লাত মুন্নাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসানকে ভারপ্রাপ্ত সভাপতি এবং আবদুস সামাদ তালুকদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়।

Facebook Comments Box

Posted ১২:৩৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ ফেব্রুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০৯৬১১ ৫১৫৬৬২

ঢাকা অফিস:

বাড়ি#৩৬৬, খিলগাঁও, ঢাকা।

যোগাযোগ: ০১৭৫০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বগুড়া অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!