সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে ৪দিনে ৭১হাজার লিটার তেল জব্দ

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   রবিবার, ১৫ মে ২০২২
89 বার পঠিত
সিরাজগঞ্জে ৪দিনে ৭১হাজার লিটার তেল জব্দ

সিরাজগঞ্জে চার দিনে পৃথক অভিযানে সয়াবিন তেল মজুদ ও উচ্চমূল্যে বিক্রির অভিযোগে ৭১ হাজার লিটার তেল জব্ধ করা হয়েছে। একই সঙ্গে ১২টি প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১১ মে) হতে রোববার সকাল পর্যন্ত সিরাজগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার এ অভিযান পরিচালনা করেন। এবং জব্ধকৃত তেল তাৎক্ষনিকভাবে খোলাবাজারে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।


দ-প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, উল্লাপাড়া পৌর এলাকার ঘোষগাঁতীর মেসার্স অর্নব ট্রেডার্স, মেসার্স দত্ত অ্যান্ড ব্রাদার্স, পাচলিয়া বাজারের সততা স্টোর, সাহা স্টোর, সিয়াম স্টোর, সলঙ্গা বাজারের রাজলক্ষী বানিজ্য ভান্ডার, দুলাল চন্ড কুন্ডু স্টোর, বেলকুচি উপজেলার মুকুন্দগাঁতি বাজারের রায়হান স্টোর, মালেক স্টোর, সজল স্টোর, সদর শিয়ালকোল এলাকায় মেসার্স সেলিম স্টোর ও রেলগেটের লিটন স্টোরসহ ১২টি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারি পরিচালক মাহমুদ হাসান রনি জানান, অতিরিক্ত মুনাফার লোভে সয়াবিন তেল মজুদ রাখার অভিযোগে গত চার দিনে সিরাজগঞ্জের ৪টি উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। সদরসহ জেলার ৪টি উপজেলার ১২টি প্রতিষ্ঠান থেকে ৪৫ হাজার লিটার তেল জব্ধসহ জরিমানা করা হয়।


অপর দিকে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জল হোসেন বলেন, পৌর এলাকার ঘোষগাঁতীতে মেসার্স অর্নব ট্রেডার্স ও মেসার্স দত্ত অ্যান্ড ব্রাদার্সের গোডাউনে বিপুল পরিমাণ বোতলজাত সয়াবিন তেল মজুত করা হয়েছে। এমন গোপন সংবাদে অভিযান চালিয়ে ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। একই সঙ্গে অবৈধভাবে তেল মজুত রাখার দায়ে দুই প্রতিষ্ঠানা জরিমানা করা হয়েছে। সেই সাথে জব্দকৃত সয়াবিন তেল নির্ধারিত মূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ বলেন, বাজারে ভোজ্যতেলের কৃত্রিম সংকট তৈরি করে কেউ যেন স্বার্থ হাসিল করতে না পারে সেজন্য অভিযান পরিচালনা করা হচ্ছে। এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসক।


Facebook Comments Box

Posted ৬:১৬ অপরাহ্ণ | রবিবার, ১৫ মে ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!