বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে ১৭টি ইউনিয়নে চলছে ভোট

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   বৃহস্পতিবার, ১১ নভেম্বর ২০২১
108 বার পঠিত
সিরাজগঞ্জে ১৭টি ইউনিয়নে চলছে ভোট

ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে সিরাজগঞ্জ ও রায়গঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোটগ্রহণ চলবে। তবে ভোট নিরপেক্ষ ও সুষ্ঠু করতে সর্বোচ্চ নির্দেশনা দেয়া আছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

সকাল সাড়ে ৯ টায় সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের শালুয়া ভিটা দাখিল মাদরাসা ভোট কেন্দ্রে সারিবদ্ধভাবে নারী ও পুরুষদের দাড়িয়ে ভোটাধিকার প্রয়োগ করতে দেখা গেছে।


কেন্দ্রের পিজাইডিং অফিসার আশরাফুল বলেন, সকাল সাড়ে ৬টায় ব্যালট পেপার আসে। ৮ থেকে ভোট শুরু হয়েছে। আমরা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবো।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার সদর ও রায়গঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়নে মোট ২৪২টি অস্থায়ী কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। দুটি উপজেলার ১৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৫৩ জন, সদস্য পদে লড়ছেন ৭১১জন ও সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ২১১জন। এর মধ্যে দুই উপজেলায় ৬টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন ৬ জন। বাকি ১১ টি ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ৪৭ জন।
সিরাজগঞ্জ আনসার ভিডিপির সহকারী জেলা কমান্ড্যান্ট মো. জসীম উদ্দিন বলেন, জেলার মোট ২৪২ টি কেন্দ্রে ৪১১৪জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে প্রতিটি কেন্দ্রে ১০ জন পুরুষ ও ৭ জন করে নারী সদস্য থাকবেন।


সিরাজগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার (ডি.এস.বি) পরিদর্শক মো. মিজানুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলার দুইটি উপজেলার ১৭টি উপজেলার ২৪২টি ভোটকেন্দ্রে ৫জন করে ও সার্বিক নিরাপত্তা মিলিয়ে ১৪০০জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। প্রশাসনকে সেভাবেই নির্দেশনা দেওয়া আছে।


তিনি আরও বলেন, নির্বাচন সুশৃঙ্খলভাবে করতে দুটি উপজেলায় মোট ৮ প্লাটুন বিজিবি, ১৪০০ পুলিশ ও ৪১১৪ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দুটি উপজেলায় নিয়োজিত আছেন।

Facebook Comments Box

Posted ১১:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ নভেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!