শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে সংঘর্ষের প্রতিবাদে আ:লীগের বিক্ষোভ; বিএনপির ১৭৬নেতাকর্মী বিরুদ্ধে মামলা

শনিবার, ১৯ নভেম্বর ২০২২
36 বার পঠিত
সিরাজগঞ্জে সংঘর্ষের প্রতিবাদে আ:লীগের বিক্ষোভ; বিএনপির ১৭৬নেতাকর্মী বিরুদ্ধে মামলা

সিরাজগঞ্জের কামারখন্দে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনার প্রতিবাদে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগ। অপরদিকে, গতকালের সংঘর্ষের ঘটনায় বিএনপির ১৭৬ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা করেছে আওয়ামী লীগ। এদিকে, সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন, কামারখন্দ উপজেলা বিএনপির সাবেক আহবায়ক হাবিল মন্ডল ও উপজেলা কৃষক দলের সাধারন সম্পাদক লাভলু তালুকদার।


এদিকে, হামলা ও সংঘর্ষের ঘটনার প্রতিবাদে শনিবার সকাল ১১টার দিকে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে জেলা আওয়ামী লীগ। এরপর একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এসময় আয়োজিত সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: কে,এম হোসেন আলী হাসান ও সাধারন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার ও সিরাজগঞ্জ-২ (সদরের একাংশ ও কামারখন্দ) ডা: হাবিবে মিল্লাত মুন্না বক্তব্য রাখেন।

বক্তারা কামারখন্দে শুক্রবারের সংঘর্ষের ঘটনায় বিএনপিকে দায়ী করে বলেন, তারা জেলা সদর থেকে লাঠিসোটা ও দেশীয় অস্ত্রেসজ্জিত হয়ে কামারখন্দে গিয়ে পরিকল্পিত ভাবে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ওই ঘটনায় আওয়ামী লীগের ৬ নেতাকর্মী আহত হয়েছেন। বক্তারা আগামীতে যে কোন ধরনের নাশকতা প্রতিরোধে দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহবান জানান এবং সংঘর্ষের ঘটনায় জড়িত বিএনপি নেতাকর্মীেেদর গ্রেপ্তার দাবী করেন।


কামারখন্দ থানার ওসি নুরনবী প্রধান বলেন, সংঘর্ষের ঘটনায় কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা বাদী হয়ে শুক্রবার রাতে মামলা দায়ের করেছেন। রাতেই অভিযান চালিয়ে ওই মামলার দুই আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলায় জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ন সাধারন সম্পাদক ভিপি শামীম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, জেলা সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল কায়েস, কামারখন্দ উপজেলা বিএনপির সভাপতি বদিউজ্জামান ফেরদৌস ও সাধারন সম্পাদক রেজাতে রাব্বি উত্থানসহ ২৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ১৫০জনকে আসামী করা হয়েছে।


এ বিষয়ে জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু জানান, বিএনপি নেতাকর্মীদের ওপরে হামলা ও মাইক্রোবাস ভাংচুরের ঘটনায় শুক্রবার রাতেই থানায় মামলা করতে লোক পাঠানো হয়েছিল। কিন্তু পুলিশ মামলা নেয়নি। আমরা রবিবার আদালতে মামলা করবো।

প্রসঙ্গত, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর বিভাগীয় সমাবেশ সফল করার জন্য শুক্রবার দুপুর ১২টার দিকে কামারখন্দ উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। সমাবেশ শেষ করে বিএনপি নেতারা ফেরার পথে সংঘর্ষ, মাইক্রোবাস ভাংচুর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

Facebook Comments Box

Posted ৮:৩১ অপরাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!