সোমবার ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   মঙ্গলবার, ১৪ ডিসেম্বর ২০২১
162 বার পঠিত
সিরাজগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে সিরাজগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার হাসিবুল আলম, সহকারি সিভিল সার্জন ডাঃ শামসুল ইসলাম, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, এনএস আই সিরাজগঞ্জ এর যুগ্ন পরিচালক আবু তাহের মোঃ পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, মুক্তিযোদ্ধা বিমল কুমার দাস, চেম্বার প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সুর্য, হাজী ইসহাক আলী. সাবেক মহিলা এমপি সেলিনা বেগম স্বপ্না, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ড. জান্নাত আরা হেনরী, গাজী সোহরাব আলী সরকার, গাজী সফিকুল ইসলাম সফি, প্রেসক্লাব সভাপতি হেলাল আহাম্মেদ, সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এ সময় আলোচনা সভায় বক্তাগণ বলেন, মুক্তিযুদ্ধে পাক হানাদার বাহিনী পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশকে মেধাশূন্য করার লক্ষে বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করা হয়। প্রাথমিক ভাবে পাক হানাদার বাহিনীর উদ্যেশ্য সফল হলেও দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই শূন্যতা পূরণ করে আজ সফলতায় পৌঁছিয়েছেন। স্বাধীনতার এত বছর পরেও স্বাধীনতা বিরোধীরা আজও বাংলাদেশ নিয়ে বিভিন্ন চক্রান্ত করে যাচ্ছে। এসব চক্রান্ত স্ব-মূলে নির্মূল করার লক্ষে আগামী প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস ও মুক্তিযুদ্ধের চেতনায় জীবন গড়ার প্রত্যয় জ্ঞাপন করেন।


এর আগে কালেক্টরেট ভবনের সামনে জাতীরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা পরিষদ, প্রেসক্লাব, সিভিল সার্জন অফিস, এলজিইডি সহ বিভিন্ন সরকারি, আধাসরকারি, সামাজিক ও সংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক দিয়ে বিন¤্র শ্রদ্ধা জানানো হয়।


অপর দিকে সিরাজগঞ্জ জেলা পুলিশের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। সকালে দিবসটি উপলক্ষে সিরাজগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে দেশের জন্য জীবন উৎসর্গকারী সকল শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম, বিপিএম। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ নূর আলম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোছাঃ ফারহানা ইয়াসমিন, সিরাজগঞ্জ সদর সার্কেল মোঃ জসিম উদ্দিন চৌধুরী, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ শরাফত ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।


Facebook Comments Box

Posted ৮:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

মুঠোফোন: ০১৭৫০ ৯১১৮৪৫

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

মুঠোফোন: ০১৬১০ ৯১১ ৮৪৫

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

ইমেইল: mtishopon@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!