বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে রবি’র শিক্ষক-কর্মকর্তাদের অবরুদ্ধ; ১১ঘন্টা পর মুক্ত

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   সোমবার, ২৫ অক্টোবর ২০২১
58 বার পঠিত
সিরাজগঞ্জে রবি’র শিক্ষক-কর্মকর্তাদের অবরুদ্ধ; ১১ঘন্টা পর মুক্ত

১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেয়ার ঘটনায় সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনকে স্থায়ী বহিষ্কার চেয়ে আবারও তিন ধরে আন্দোলন শুরু করছেন শিক্ষার্থীরা। রবিবার (২৪ অক্টোবর) বিকাল ৪টা থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও তদন্ত কমিটির প্রধানসহ ৩৩জন শিক্ষক কর্মকর্তাকে অবরুদ্ধ করে রেখেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। রাত ৩টার দিকে তাদেরকে অবমুক্ত করে বাড়ি পৌঁছে দিয়েছে শিক্ষার্থীরাই।

সোমবার (২৫ অক্টোবর) সকালে নিশ্চিত করেছেন ৫সদস্যের তদন্ত কমিটির প্রধান ও রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল এবং আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী আবু জাফর হোসাইন।


আবু জাফর হোসাইন বলেন, শিক্ষার্থীরা গতকাল বিকাল ৪টার দিকে অনশণ ভাংলেও আন্দোলন চালিয়ে যাচ্ছেন। বিক্ষুদ্ধ শিক্ষাথীরা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে তালা দিয়ে ভিতরে শিক্ষক কর্মকর্তাদের অবরুদ্ধ করে। পরে রাত ৩টার দিকে মানবিক কারনে আমরা সবাইকে অবরুদ্ধ থেকে অবমুক্ত করে দিয়েছি এবং বাড়ি পৌঁছে দিয়েছি। তবে আন্দোলন স্থগিত করার কোনও সম্ভাবনা নেই বলেও জানান জাফর।

৫সদস্যের তদন্ত কমিটির প্রধান ও রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল বলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারসহ আমরা মোট ৩৩জন শিক্ষক-কর্মকর্তা গতকাল বিকাল ৪টা থেকে একাডেমিক ভবনে অবরুদ্ধ হয়ে ছিলাম। তবে রাত ৩টার দিকে শিক্ষার্থীরা আমাদের ছেড়ে দেয় ও বাসায় এসে পৌঁছে দিয়ে যায়।


অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বহিষ্কার চেয়ে করা আন্দোলন থেকে বক্তব্য কালে দুপুর সাড়ে ১২টার দিকে প্রকাশ্যে বিষপাণ করে আত্মহত্যার চেষ্টা করে শামীম হাসান (২৪) নামে এক শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) রাকিব হাসনাত।

উল্লেখ্য, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের স্থায়ী বহিষ্কার চেয়ে শুক্রবার (২২ অক্টোবর) রাত ৮টা থেকে দ্বিতীয় দফায় আবারও আন্দোলন ও আমরণ অনশণে নামেন শিক্ষার্থীরা। শুক্রবার বিকালে অভিযুক্ত শিক্ষিকার বিষয়ে সিন্ডিকেট সভায় কোনও সিদ্ধান্ত না নেওয়ায় আবারও অনশণের মধ্যে দিয়ে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।


Facebook Comments Box

Posted ৩:৫১ অপরাহ্ণ | সোমবার, ২৫ অক্টোবর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!