বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে জেলা বিএনপি’র সম্পাদকসহ কারাগারে ১৭ নেতা 

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   রবিবার, ১৩ মার্চ ২০২২
55 বার পঠিত
সিরাজগঞ্জে জেলা বিএনপি’র সম্পাদকসহ কারাগারে ১৭ নেতা 

বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তির দাবীতে জেলা বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করে আ’লীগ-বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনার মামলায় বিএনপি’র কেন্দ্রী নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ ১৭ নেতাকে কারাগারে পাঠিয়েনে আদালত।

রবিবার (১৩ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আসামিরা জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক ফজলে খোদা মো. নাজির জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


কারাগারে প্রেরণকৃত বিএনপির নেতারা হলেন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি মজিবর রহমান লেবু, শ্রী অমর কৃষ্ণ দাস, সিনিয়র যুগ্ম-সম্পাদক ভিপি শামীম খান, মুন্সি জাহেদ আলম, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম, দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি বরাত, সাধারণ সম্পাদক তৌহিদ আলমসহ ১৭ নেতৃবৃন্দের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন, জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুর রহমান।


সম্মেলনকৃ কেন্দ্র করে আ’লীগ-বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আলীম হোসাইন বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০/২৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এই মামলায় আজ জেলা বিএনপি’র নেতাকর্মীরা জামিনের জন্য আবেদন করলে জানি না মুঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেন।

বিএনপি নেতাদের আইনজীবি এ্যাড. ইন্দ্রজিত সাহা জানান, বিএনপির নেতারা সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবীর মাধ্যমে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানী শেষে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। এর আগে এই মামলায় বিএনপির নেতা-কর্মিরা হাইকোর্ট থেকে ৬ সাপ্তাহের আগাম জামিন লাভ করেন।


প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা সমাবেশে মিছিল নিয়ে আসার সময় বিএনপির সঙ্গে নেতাকর্মীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

Facebook Comments Box

Posted ১০:৪৭ অপরাহ্ণ | রবিবার, ১৩ মার্চ ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!