বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিরাজগঞ্জে কৃষক হত্যা; আওয়ামীলীগ নেতাসহ ১২জনের নামে মামলা

মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৩
120 বার পঠিত
সিরাজগঞ্জে কৃষক হত্যা; আওয়ামীলীগ নেতাসহ ১২জনের নামে মামলা

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আমিরুল ইসলাম (৫২) নামে এক কৃষককে লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় আওয়ামীলীগ নেতা সহ ১২ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে নিহত কৃষকের ছেলে নাঈম প্রামানিক বাদী হয়ে ১২ জনকে আসামী করে মামলাটি দায়ের করেন।

উল্লাপাড়া মডেল থানার তদন্ত কর্মকর্তা এনামুল হক মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।


মামলার আসামীরা হলেন, উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের ৬ নং ওয়ার্ডের সভাপতি আব্দুল হাই, তার স্ত্রী রনজিতা খাতুন ও ছেলে রাকিবুল ইসলাম, টুটুল প্রামানিক, গোলাম কিবরিয়া, রেজাউল করিম, ডাবলু প্রামানিক, আব্দুস সালাম, হাফিজ উদ্দিন, ফাজিলা খাতুন, বাকি প্রামানিক, রাফসান প্রামানিক।

নিহত আমিরুল ইসলাম উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের গোনাইগাঁতী গ্রামের ফজলুল হকের ছেলে।


মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, নিহত আমিরুল ইসলামের সাথে আসামীদের পূর্বে থেকে বিরোধ ও শক্রুতা চলে আসছিলো। ১ নং আসামী আব্দুল হাই উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের ৬ নং ওয়ার্ডের সভাপতি। সে বিভিন্ন বিচার শালিস করে গ্রামের আসহায় মানুষের নিকট থেকে টাকা গ্রহন করে। এসব কথা লোকজন বলতে গেলে তাদের হুমকী ও ভয়ভীতি দেখানো হয়।

গত কিছু দিন হলো গ্রামে কিছু লোকজনের মধ্যে নলকুপের স্ক্রীম স্থাপন নিয়ে বিরোধ চলে আসছিলো। এনিয়ে শালিসী বৈঠক হয়। বৈঠকে স্ক্রীম মালিকদের কিছু টাকা আওয়ামীলীগ নেতা আব্দুল হাই এর কাছে জমা রাখা হয়। কিন্তু এটাকা তিনি স্ক্রীম মালিকদের আর ফেরত দেননি। বিষয়টি নিয়ে কৃষক আমিরুল ইসলাম সহ এলাকার কিছু মানুষ প্রতিবাদ জানায়। এতে ক্ষুব্ধ হয় আওয়ামীলীগ নেতা আব্দুল হাই। তিনি আমিরুল ইসলামকে খুন করার পরিকল্পনা করে।


গত রবিবার (২৬ ফেব্রুয়ারী) রাতে কৃষক আমিরুল ইসলাম গ্রামের একটি চায়ের দোকানের সামনে অবস্থান করছিলেন। এসময় আওয়ামীলীগ নেতা আব্দুল হাই সহ আসামীরা তার উপর হামলা চালায়। তাকে লোহার রড, হাতুরি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা নিউরো সায়েন্স হাসপাতালে প্রেরন করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৭ ফেব্রুয়ারী) সকালে তার মৃত্যু হয়।

Facebook Comments Box

Posted ১১:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!